shono
Advertisement

অমরনাথের পথে মৃত্যু ৩ পুণ্যার্থীর, মৃতের সংখ্যা ছাড়াল ৬

যাত্রাপথে পাথর গড়িয়ে পড়ে একজনের আহত হওয়ার খবরও পাওয়া গিয়েছে। The post অমরনাথের পথে মৃত্যু ৩ পুণ্যার্থীর, মৃতের সংখ্যা ছাড়াল ৬ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:35 PM Jul 03, 2018Updated: 05:05 PM Jul 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমরনাথ যাওয়ার পথে মৃত্যু হল তিন পুণ্যার্থীর। তিনজনই অন্ধ্রপ্রদেশের বাসিন্দা। এই নিয়ে এবছর অমরনাথ যাওয়ার পথে ছ’জনের মৃত্যু হল।

Advertisement

এই তিনজনের মধ্যে একজন অন্ধ্রপ্রদেশের ফিওয়ালায়ামের বাসিন্দা। নাম থোটা রাধনাম। বয়স ৭৫ বছর। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়েছে তাঁর। পুলিশ সূত্রে খবর, বালতাল বেসক্যাম্পে তাঁর দলের রান্নাঘরে তিনি মারা যান। দ্বিতীয়জন অনন্তপুরার বাসিন্দা। নাম রাধাকৃষ্ণ শাস্ত্রী। বয়স ৬৫ বছর। তিনি অমরনাথের কাছে সঙ্গমে মারা যান। তৃতীয়জনের এখনও কোনও খবর পাওয়া যায়নি।

[ অমরনাথে অসুস্থ পুণ্যার্থীদের জন্য মেডিক্যাল ক্যাম্প ভারত সেবাশ্রম সংঘের ]

পুলিশের একজন পদস্থ কর্তা জানিয়েছেন, তাঁদের দেহ বালতাল বেসক্যাম্পের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দরকারী আইনি প্রক্রিয়া সম্পন্ন হলে তাঁদের দেহ আত্মীয়দের হাতে তুলে দেওয়া হবে। এছাড়া পুষ্কর জোশী নামে একজন গুরুতর আহত হয়েছেন। তিনি উত্তরাখণ্ডের বাসিন্দা। পাহাড় থেকে পাথর গড়িয়ে পড়ে তাঁর উপর। তাতেই তিনি আঘাত পান। তাঁকে মঙ্গলবার সকালে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

[ বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, আন্ধেরি স্টেশনে ফুটব্রিজ ভেঙে আহত ৬ ]

এবছর অমরনাথের যাত্রাপথ একাধিকবার পুণ্যার্থীদের দুর্ভোগে ফেলেছে। খারাপ আবহাওয়ার কারণে বারবার অর্ধেক রাস্তা থেকে ফিরে আসতে বাধ্য হয়েছেন পুণ্যার্থীরা। তাঁদের দেখভালের জন্য পিশুটপ যাওয়ার রাস্তায় মেডিক্যাল ক্যাম্প বানিয়েছে ভারত সেবাশ্রম সংঘ। দেখাশোনা করছেন সংঘের জম্মু শাখার সত্যমিত্রানন্দ জি। তাঁর সঙ্গে রয়েছেন ২৫ জন স্বেচ্ছাসেবক। অসুস্থ তীর্থযাত্রীদের শুশ্রুষা করছেন তাঁরা। যাঁরা অমরনাথের উদ্দেশে রওনা দিচ্ছেন, তাঁদেরও প্রয়োজনীয় ওষুধ দেওয়া হচ্ছে। সাধু ও দুঃস্থ তীর্থযাত্রীদের শীতবস্ত্র, ছাতা ও প্রয়োজনীয় ওযুধ বিতরণ করা হচ্ছে। এই উদ্যোগে তাঁদের সঙ্গে রয়েছেন জম্মু সরকারি হাসপাতালের অবসরপ্রাপ্ত সুপার এইচ কে সোয়াটিয়া। দে়ড়মাস যাবৎ তাঁরা সেখানে থাকবেন। অমরনাথ যাত্রা শেষ হলে তবেই তাঁরা ফিরবেন বলে খবর।

তবে এবছর অমরনাথ যাওয়ার পথে শুধু এই তিনজনের মৃত্যু হয়নি। আগে আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে এক বিএসএফ অফিসার, একজন পালকিবাহক ও আর একজন যাত্রা ভলান্টিয়ার।

The post অমরনাথের পথে মৃত্যু ৩ পুণ্যার্থীর, মৃতের সংখ্যা ছাড়াল ৬ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement