shono
Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত প্রায় ৩২০০, উত্তর ২৪ পরগনার মৃত্যুহার বাড়াচ্ছে উদ্বেগ

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬২ জনের। The post গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত প্রায় ৩২০০, উত্তর ২৪ পরগনার মৃত্যুহার বাড়াচ্ছে উদ্বেগ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:18 PM Sep 24, 2020Updated: 08:34 PM Sep 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকে (Coronavirus) যেন কিছুতেই বাগে আনা যাচ্ছে না। ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে সংক্রমিত প্রায় ৩২০০ জন। যাদের মধ্যে প্রায় সাড়ে ৬০০ জনই উত্তর ২৪ পরগনার। একদিনে মৃত্যু হয়েছে ৬২ জনের। এই একদিনে সুস্থ হয়েছেন তিনহাজারের বেশি মানুষ। যা খানিকটা ভরসা জোগাচ্ছে রাজ্যবাসীকে। 

Advertisement

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত ৩, ১৯৬ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২, ৩৭, ৮৬৯। এই একদিনে আক্রান্তদের মধ্যে ৬৩২ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ সংক্রমণের নিরিখে প্রথমস্থানে ওই জেলা। কলকাতায় নতুন করে আক্রান্ত ৬০৭ জন। অতএব দ্বিতীয়স্থানে তিলোত্তমা। তৃতীয়স্থানে দক্ষিণ ২৪ পরগনা। সেখানকার ২১৮ জনের শরীরে নতুন করে বাসা বেঁধেছে করোনার জীবাণু। চতুর্থে হাওড়া। একদিনে মৃত ৬২ জনের মধ্যে ২০ জনই উত্তর ২৪ পরগনার। অতএব মৃত্যুর নিরিখে প্রথমে ওই জেলা। দ্বিতীয়স্থানে কলকাতা, এই একদিনে সেখানে মৃত্যু হয়েছে ১৪ জনের। এখনও পর্যন্ত বাংলায় করোনার বলি হয়েছেন মোট ৪, ৬০৬ জন।

[আরও পড়ুন: করোনার অজুহাত! অসমের রাষ্ট্রবিজ্ঞানের সিলেবাস থেকে বাতিল নেহেরু-গুজরাট দাঙ্গা]

পরিসংখ্যান অনুযায়ী, এই একদিনে সুস্থ হয়েছেন রাজ্যের ৩, ০১৪ জন। সুস্থতার হার ৮৭. ৪৬ শতাংশ। নমুনা পরীক্ষা হয়েছে ৪৩, ৪৩২ জনের। এখনও পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ২৯, ৭৬, ৯৩৯ জনের নমুনা। বর্তমানে রাজ্যে মোট কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে ৫৮২ টি। সেখানে রয়েছেন মোট ২, ৪৩৫ জন। রাজ্যে মোট সেফ হোমের সংখ্যা ২০০ টি। সেখানে মোট বেড রয়েছে ১১, ৫০৭। 

[আরও পড়ুন: বেতন ছিল মাত্র ৭ হাজার টাকা, লটারি কেটে রাতারাতি কোটিপতি ডোমজুড়ের সেলসম্যান]

The post গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত প্রায় ৩২০০, উত্তর ২৪ পরগনার মৃত্যুহার বাড়াচ্ছে উদ্বেগ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement