shono
Advertisement

স্বপ্নভঙ্গ মহিলা দৌড়বিদের, টাকার জন্য এশিয়ান মাস্টার্সে যেতে পারছেন না ৩৮-এর শিবা

এশিয়ান মাস্টার্সে অংশ নিতে ১.৫ লক্ষ টাকা লাগবে শিবার।
Posted: 07:58 PM May 18, 2023Updated: 07:58 PM May 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাদামের কারখানায় কাজ করে কোনও মতে দু’মুঠো ভাত জোগাড় করেন। প্রয়োজন পড়লে চাষের কাজও করতে হয়। এত অভাব সত্ত্বেও থেমে থাকেননি ৩৮ বছরের শিবা। দৌড়বিদ হওয়ার স্বপ্ন দেখছেন এখনও। দেশের একাধিক প্রতিযোগিতায় পদক জিতে এখন তাঁর পাখির চোখ আসন্ন এশিয়ান মাস্টার্স অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপ (Asian Masters Athletic Championship)। কিন্তু সেই স্বপ্নপূরণের পথে অন্তরায় শিবার তুমুল অর্থাভাব।

Advertisement

৩৮ বছর বয়সে এসে হঠাৎ কেন দৌড়বিদ হওয়ার স্বপ্ন দেখছেন? উত্তরে কেরলের (Kerala) শিবা বলেন, ৩৩ বছর বয়স থেকেই দৌড় প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। কিন্তু বহুদিন থেকেই মনে মনে দৌড়বিদ হওয়ার স্বপ্ন ছিল তাঁর। তবে বয়সের কারণে এখন নানা জায়গায় ভেটেরান প্রতিযোগিতায় অংশ নেন তিনি। শিবা বলেন, “এত বয়সে এসে প্রতিযোগিতায় নামছি বলে অনেকেই আমাকে নিয়ে ঠাট্টা করে। কিন্তু এখন আমার বাড়িতে আর মেডেল রাখার জায়গা নেই। বাধ্য হয়ে ব্যাগের মধ্যে মেডেল ভরে রাখতে হয়।”

[আরও পড়ুন: ৩৯ নাবিককে নিয়ে চিনের জাহাজডুবি, উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়ল ভারতীয় নৌসেনা]

দেশের গণ্ডি ছাড়িয়ে এবার এশিয়ান চ্যাম্পিয়নশিপে নামতে চান শিবা। আগামী নভেম্বরে ফিলিপিন্সে এই প্রতিযোগিতার আসর বসবে। কিন্তু সেখানে পৌঁছনোর আর্থিক সঙ্গতি নেই কেরলের এই দৌড়বিদের। ১.৫ লক্ষ টাকা লাগবে এই প্রতিযোগিতায় পৌঁছতে, তা দেওয়ার সাধ্য নেই শিবার। আদৌ প্রতিযোগিতায় নামতে পারবেন কিনা, তা নিয়ে সংশয় রয়েছেই। তবে তার মধ্যেও প্রস্তুতিতে এতটুকু ফাঁকি দিচ্ছেন না শিবা। চাষের কাজ করতে গিয়েই স্ট্রেংথ ট্রেনিং সেরে নেন। তার পাশাপাশিই নিয়মিত দৌড়ন, জগিং করেন। আদৌ কি এশিয়ান চ্যাম্পিয়নশিপের মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করতে পারবেন শিবা? উত্তর অজানাই।

[আরও পড়ুন: কুন্তলের চিঠি মামলায় কীভাবে নাম জুড়ল অভিষেকের? জেনে নিন ঘটনাক্রম]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement