shono
Advertisement
Archery WC

তিরন্দাজিতে সোনালি সফর অব্যাহত, অলিম্পিক চ্যাম্পিয়ন কোরিয়াকে হারাল পুরুষদের রিকার্ভ দল

সাংহাইয়ে তিরন্দাজি বিশ্বকাপে মোট পাঁচটি সোনা জিতেছে ভারত।
Posted: 12:44 PM Apr 28, 2024Updated: 12:45 PM Apr 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বমঞ্চে ভারতীয় তিরন্দাজদের জয়যাত্রা অব্যাহত। শনিবার চারটি সোনা ঘরে তোলার পরে রবিবারও সাফল্যের সরণিতে হেঁটেছেন দেশের তিরন্দাজরা। সাংহাইয়ে তিরন্দাজির বিশ্বকাপে (Archery World Cup 2024) পুরুষদের রিকার্ভ দল সোনা জিতেছে। যে লড়াইয়ে তাঁরা হারিয়েছেন অলিম্পিক চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়াকে।

Advertisement

ভারত এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় রয়েছে দুনম্বরে। বিশ্বকাপ স্টেজ ১-এ দুই বনাম একের হাড্ডাহাড্ডি লড়াই দেখতে আগ্রহী ছিল তিরন্দাজ মহল। যদিও সেই লড়াই কর্তৃত্বের সঙ্গেই জিতল ভারত। ফাইনালের স্কোর ৫৭, ৫৭-৫৫, ৫৫-৫৩। এই দলে ছিলেন ধীরাজ বোম্মাডেভারা, তরুণদীপ রাই ও প্রবীণ যাদব। এই নিয়ে বিশ্বকাপে মোট পাঁচটি সোনা জিতল ভারত।

[আরও পড়ুন: এবার ইস্টবেঙ্গলের পথে মোহনবাগানের ‘ঘরের ছেলে’ প্রীতম কোটাল! তুঙ্গে জল্পনা]

ভারত ও দক্ষিণ কোরিয়ার প্রথম রাউন্ডের ম্যাচের ফলাফল সমান হয়ে যাওয়ায় স্নায়ুর চাপ বাড়তে থাকে। যদিও দ্বিতীয় সেটে দুরন্ত কামব্যাক করেন দেশের তিরন্দাজ। এই সেট তাঁরা জেতেন ৫৭-৫৫ ব্যবধানে। পরের রাউন্ডও ৫৫-৫৩ পয়েন্টে জিতে নেন তাঁরা। সব মিলিয়ে ৫-১ পয়েন্টে সোনা ঘরে নিয়ে আসেন প্রবীণ যাদবরা।

শনিবার সোনা জয়ের হ্যাটট্রিক করেছিলেন তিরন্দাজরা। মহিলাদের কম্পাউন্ড টিম ইভেন্টে ২৩৬-২২৫ ব্যবধানে লড়াই জিতে নেন ভারতীয় মহিলারা। সেই দলে ছিলেন জ্যোতি সুরেখা ভেনাম, অদিতি স্বামী এবং পর্নিত কৌর। মিক্সড ইভেন্টে জ্যোতি ও অভিষেক জুটি বেঁধে ১৫৮-১৫৭ পয়েন্টের ব্যবধানে সোনা জিতে নেন। ভারতের পুরুষ অ্যাথলিটরাও দলগত লড়াইয়ে নেদারল্যান্ডসকে ২৩৮-২৩১ পয়েন্টে হারিয়ে সোনা জেতে। সেই দলে ছিলেন অভিষেক ভর্মা, প্রিয়াংশ এবং প্রথমেশ ফিউজ। এছাড়াও দলগত ইভেন্টে দুটি সোনা জেতার পর ব্যক্তিগত ইভেন্টেও সোনা জেতেন জ্যোতি সুরেখা।

[আরও পড়ুন: আইপিএলে ফের টস বিভ্রাট! টসে হেরে এ কী করলেন রাহুল? দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বমঞ্চে ভারতীয় তিরন্দাজিদের জয়যাত্রা অব্যাহত।
  • শনিবার চারটি সোনা ঘরে তোলার পরে রবিবারও সাফল্যের সরণিতে হাঁটছেন দেশের তিরন্দাজরা।
  • সাংহাইয়ে তিরন্দাজির বিশ্বকাপে পুরুষদের রিকার্ভ দল সোনা জিতেছে
Advertisement