shono
Advertisement

গুজরাটে বহুতল ভেঙে মৃত ৮, ধ্বংসস্তূপে চাপা পড়ে রয়েছেন বহু

এখনও চলছে উদ্ধারকাজ। The post গুজরাটে বহুতল ভেঙে মৃত ৮, ধ্বংসস্তূপে চাপা পড়ে রয়েছেন বহু appeared first on Sangbad Pratidin.
Posted: 12:18 PM Aug 10, 2019Updated: 04:47 PM Aug 10, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহুতল ভেঙে মৃত্যু হল চার ব্যক্তির। আহত হয়েছেন আরও পাঁচ জন। ঘটনাটি ঘটেছে গুজরাটের খেড়া জেলায়। ভাঙা বহুতলের নিচে চাপা পড়ে রয়েছেন আরও অনেকে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান। যদিও আচমকাই কেন এই বহুতলটি ভেঙে পড়ল, তা নিয়ে এখনও স্পষ্ট কোনও রিপোর্ট দিতে পারেনি পুলিশ।

Advertisement

[ আরও পড়ুন: ভেন্টিলেশনে অরুণ জেটলি, এইমসে দেখতে গেলেন বেঙ্কাইয়া নায়ড়ু ]

ভারচের উত্তর-পশ্চিমে এখনও সক্রিয় মৌসুমী বায়ু। ফলে গুজরাটের বিভিন্ন জায়গায় প্রবল বৃষ্টি হচ্ছে। বিরামহীন বৃষ্টিতে ভূমিধস দেখা দিয়েছে চতুর্দিকে৷ অনুমান, শুক্রবার রাতে এই বৃষ্টির জেরেই গুজরাটের খেড়া জেলায় নদিয়াদের প্রগতিনগরে আচমকাই ভেঙে পড়ে একটি বহুতল। যদিও এনিয়ে এখনও পুলিশ বা দমকলের তরফে এখনও স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। এদিকে আচমকা বাড়ি ধসে পড়ায় তার ভিতরে আটকে পড়েন অনেকে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বিপর্ষয় মোকাবিলা দপ্তর ও দমকলে। ঘটনাস্থলে এসে তাঁরা উদ্ধারকাজ শুরু করেন। কিন্তু ততক্ষণে মারা গিয়েছে ৪ জন। তাঁদের দেহ বহুতলের নিচ থেকে উদ্ধার করা হয়। অনুমান, সেখানে আরও আট জন আটকে রয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত তাঁদের এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। তবে এখনও উদ্ধারকাজ চলছে।

[ আরও পড়ুন: এইমসে ভরতি করা হল অসুস্থ অরুণ জেটলিকে, দেখতে গেলেন মোদি-শাহ ]

কিছুদিন আগে বৃষ্টির ফলে হিমাচল প্রদেশ ও মুম্বইয়ে ভেঙে পড়েছে বহুতল। হিমাচল প্রদেশের সোলানে বহুতল ভেঙে ২ জনের মৃত্যু হয়। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে যান প্রায় ৩০ জনেরও বেশি ভারতীয় জওয়ান ও তাঁদের পরিবার। তাঁদের অনেককেই উদ্ধার করা সম্ভব হয়ছে। এছাড়া মুম্বইয়ে বহুতল ভেঙে ১৪ জনের মৃত্যু হয়৷ ডোংরির বহুতল ভেঙে মৃত্যু হয় তাঁদের। দুটি ঘটনাতেই প্রশাসনের দিকে আঙুল উঠেছে। পরপর এভাবে বহুতল ভেঙে পড়ায় বহুতলগুলির নির্মাণ কাজ নিয়েও উঠছে প্রশ্ন। মেট্রো শহরগুলির বাকি বহুতলগুলি আদৌ সুরক্ষিত কিনা, তা নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে মানুষের মধ্যে।

The post গুজরাটে বহুতল ভেঙে মৃত ৮, ধ্বংসস্তূপে চাপা পড়ে রয়েছেন বহু appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার