shono
Advertisement

‘অসম্পূর্ণ মন্দিরের উদ্বোধন শাস্ত্রবিরুদ্ধ’, রামমন্দিরের উদ্বোধনে না যাওয়ার সিদ্ধান্ত ৪ শঙ্করাচার্যের!

২২ জানুয়ারি অযোধ্যায় রামলালার প্রাণপ্রতিষ্ঠা।
Posted: 03:31 PM Jan 11, 2024Updated: 03:32 PM Jan 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২২ জানুয়ারি রামমন্দির (Ram Mandir) উদ্বোধনের অনুষ্ঠান। রামলালার প্রাণপ্রতিষ্ঠার সাক্ষী হিসেবে সারা দেশ থেকে উপস্থিত থাকবেন বহু সাধু-সন্ত। কিন্তু সেই উদ্বোধনে থাকবেন না চার শংকরাচার্য। এমনটাই দাবি সংবাদমাধ্যমের।

Advertisement

কিন্তু কেন তাঁদের এমন সিদ্ধান্ত? হিন্দুত্ববাদী এক পোর্টালের দাবি, যেহেতু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই রাম মন্দিরের উদ্বোধন করবেন, সেটাই এক্ষেত্রে একটা ফ্যাক্টর। সনাতন হিন্দুধর্মের শীর্ষ ধর্মগুরুরা মনে করছেন, মোদিই থাকবে অনুষ্ঠানের একেবারে প্রথম সারিতে। এর ফলে সনাতন শাস্ত্রের দিকটি অবহেলিত হবে।

[আরও পড়ুন: রামমন্দির উদ্বোধনে থাকবেন আডবাণী, দায়িত্ব নিল বিশ্ব হিন্দু পরিষদ]

উত্তরাখণ্ডের জ্যোতিষপীঠের শঙ্করাচার্য স্বামী অভিমুক্তেশ্বরানন্দ সরস্বতী জানিয়েছেন, চার শংকরাচার্য সেদিন থাকবেন না কেননা সনাতন ধর্মের নিয়ম লঙ্ঘিত হচ্ছে এই অনুষ্ঠানে। তবে সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, ”আমাদের কারও বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই।” পাশাপাশি তাঁর দাবি, খুব তাড়াহুড়ো করে এই মন্দির উদ্বোধন হচ্ছে। তিনি বলেন, মন্দির পুরোপুরি তৈরি না করেই রামলালার প্রাণপ্রতিষ্ঠা শাস্ত্রবিরুদ্ধ। এদিকে পুরীপীঠের শংকরাচার্য স্বামী নিশ্চলানন্দ সরস্বতীর দাবি, মোদি সরকারের এই প্রচেষ্টা আসলে কোনও পবিত্র মন্দির নয়, এক সমাধিকে ঘিরে।

প্রসঙ্গত, আগামী ২২ জানুয়ারি ঐতিহাসিক রামমন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। উপস্থিত থাকবেন নেতা-মন্ত্রী থেকে বিনোদুনিয়া এবং খেলার জগতের রথী-মহারথীরা। সেদিন ভক্তদের অযোধ্যায় ভিড় না করারই অনুরোধ জানিয়েছে ট্রাস্ট।

[আরও পড়ুন: বিলকিস কাণ্ডে ৯ অভিযুক্ত নিখোঁজ! তালা ঝুলছে গুজরাটের গ্রামের বাড়িতে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement