shono
Advertisement

বানচাল নাশকতার ছক, বাংলাদেশে গ্রেপ্তার ৪ জেএমবি জেহাদি

উদ্ধার প্রচুর বিস্ফোরক। The post বানচাল নাশকতার ছক, বাংলাদেশে গ্রেপ্তার ৪ জেএমবি জেহাদি appeared first on Sangbad Pratidin.
Posted: 10:27 AM Aug 14, 2018Updated: 10:57 AM Aug 14, 2018

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে বানচাল বড়সড় নাশকতার ছক। রাজধানী ঢাকা থেকে গ্রেপ্তার চার কুখ্যাত জেএমবি জঙ্গি। তাদের কাছে থেকে বিস্ফোরক ও অস্ত্রশস্ত্র উদ্ধার করে পুলিশ। ধৃত জঙ্গিদের ঢাকায় বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা ছিল বলে খবর।

Advertisement

[উত্তরপ্রদেশের মাদ্রাসায় গণধর্ষণের শিকার নাবালিকা, অধরা অভিযুক্তরা]

জানা গিয়েছে, গোয়েন্দাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযানে নামে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ। সোমবার মহানগরের একটি বাড়িতে রেকি করে গোয়েন্দারা। সেখানে জঙ্গিদের উপস্থিতির কথা জানার পর শুরু হয় অভিযান। দ্রুত জঙ্গিডেরাটিকে ঘিরে ফেলে নিরাপত্তারক্ষীরা। পালানোর পথ না পেয়ে শেষে আত্মসমর্পণ করে জেহাদিরা। ধৃত জঙ্গিদের পরিচয় জানতে পেরেছে পুলিশ। ধৃতদের নাম-মহিবুল ইসলাম (২২), মহম্মদ মোজাম্মেল হক (৩২), শামিম আহমেদ (২৭) ও দিলওয়ার হুসেন (৩৭)। নিরাপত্তারক্ষীদের উদ্বেগ বাড়িয়ে জেহাদিদের কাছ থেকে পাওয়া যায় ৯৭টি ডেটোনেটর, বারুদ-সহ বোমা তৈরির সরঞ্জাম।

ঘটনায় নড়েচড়ে বসেছে নিরাপত্তামহল। এই পরিমাণের বিস্ফোরক দিয়ে মারাত্মক নাশকতা ঘটাতে পারত জঙ্গিরা, এমনটাই মনে করছে পুলিশ। উল্লেখ্য, কয়েকদিন আগেই ভারতে পুলিশের জালে পড়ে কুখ্যাত জেএমবি জঙ্গি বোমারু মিজান। ওপার বাংলার রংপুর, রাজশাহি ও চাপাই নবাবগঞ্জের কয়েকজন জেহাদি চেন্নাইয়ের ক্যাম্পে প্রশিক্ষণ দেয় মিজান। ওই জঙ্গিকে দেশে ফেরাতে তৎপর হয়েছে ঢাকা। বাংলাদেশে জঙ্গি নেটওয়ার্ক গুঁড়িয়ে দিতে মিজানের কাছ থেকে অনেক তথ্য পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। ২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি সালাউদ্দিন সালেহিন, রাকিবুল হাসানও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মিজানকেও ছিনিয়ে নেয় জঙ্গিরা। তারপরই ভারতে পালিয়ে এসে গা ঢাকা দেয় ওই জঙ্গি। খাগড়াগড় কাণ্ডের পর পালিয়ে গেলেও পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ থেকে জেএমবির জেহাদি যুবকদের নিয়ে গিয়ে চেন্নাইয়ে বিস্ফোরক তৈরির প্রশিক্ষণ দিচ্ছিল কওসর ওরফে বোমারু মিজান।

[ডোমকলে সম্প্রীতির নজির, শিবভক্তদের সেবায় রেজাউল-আলমরা]

The post বানচাল নাশকতার ছক, বাংলাদেশে গ্রেপ্তার ৪ জেএমবি জেহাদি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার