shono
Advertisement
Jammu and Kashmir

অমরনাথ যাত্রার মাঝেই উপত্যকায় সেনা অভিযানে খতম ৪ জঙ্গি, শহিদ জওয়ান

মদেরগাম এলাকায় অভিযান জারি, অন্তত ৩ জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর।
Published By: Amit Kumar DasPosted: 09:43 PM Jul 06, 2024Updated: 09:43 PM Jul 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সকাল থেকে ভূস্বর্গে চলতে থাকা সেনা অভিযানে অবশেষে ৪ জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। পাশাপাশি অভিযান চলাকালীন শহিদ হয়েছেন এক সেনা জওয়ান। শনিবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায়। ওই এলাকায় আরও জঙ্গি লুকিয়ে রয়েছে বলে জানা যাচ্ছে। ফলে গোটা এলাকায় চিরুনি তল্লাশি জারি রেখেছে সেনাবাহিনী। জম্মু ও কাশ্মীরে অমরনাথ যাত্রা চলাকালীন সেনা অভিযানে ৪ জঙ্গির মৃত্যু বড় সাফল্য হিসেবে দেখছে নিরাপত্তাবাহিনী।

Advertisement

জানা গিয়েছে, কুলগামের ফ্রিজল চিন্নিগাম এলাকায় লস্কর জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে শনিবার সকালে গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে সিআরপিএস, সেনা ও পুলিশের যৌথ বাহিনী। তল্লাশি অভিযান চলাকালীন পিছু হঠবার জায়গা না পেয়ে নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। দীর্ঘক্ষণ ধরে দুপক্ষের গুলির লড়াই চলার পর ৪ জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, মৃত ৪ জঙ্গি লস্কর-ই-তৈবার সদস্য।

[আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল NEET-UG-র কাউন্সেলিং]

অন্যদিকে, কুলগামের মদেরগাম গ্রামেও এদিন সকাল থেকে শুরু হয়েছিল সেনা অভিযান। জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে এখানে সিআরপিএফ জওয়ান এবং স্থানীয় পুলিশের যৌথবাহিনী অভিযান চালায়। সেনার আশঙ্কা সত্যি করে মদেরগামে ঢুকতেই যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়ে লুকিয়ে থাকা জঙ্গিরা। শুরু ধুন্ধুমার গুলির লড়াই। তখনই এক সেনা জওয়ান গুলিবিদ্ধ হয়ে গুরুতর জখম হন। পরে তাঁর মৃত্যু হয়। ওই এলাকায় অন্তত ৩ জঙ্গি লুকিয়ে রয়েছে বলে অনুমান করছে নিরাপত্তাবাহিনী। জারি রয়েছে গুলির লড়াই।

[আরও পড়ুন: স্বামীর বিদায়ী ভাষণের সময় দামি পোশাকে অক্ষতা! নেটিজেনদের কটাক্ষের মুখে সুনাক জায়া

উল্লেখ্য, কড়া নিরাপত্তায় গত ২৯ জুন থেকে শুরু হয়েছে অমরনাথ যাত্রা। প্রতিবারই জঙ্গিদের নিশানায় থাকে হিন্দুদের পবিত্র এই তীর্থযাত্রা। কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে এবার কড়া নিরাপত্তায় শুরু হয়েছে অমরনাথ যাত্রা। একইসঙ্গে গোটা উপত্যকা জুড়ে চলছে জঙ্গিদের বিরুদ্ধে অলআউট অভিযান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভূস্বর্গে চলতে থাকা সেনা অভিযানে অবশেষে ৪ জঙ্গির মৃত্যু হয়েছে।
  • অভিযান চলাকালীন শহিদ হয়েছেন এক সেনা জওয়ান।
  • গোটা এলাকায় চিরুনি তল্লাশি জারি রেখেছে সেনাবাহিনী।
Advertisement