shono
Advertisement

খাদ্যে বিষক্রিয়ার জেরে অসুস্থ প্রায় ৪০০ জন সিআরপিএফ জওয়ান

শনিবার রাতে কেরলের পাল্লিপুরমের ঘটনা। The post খাদ্যে বিষক্রিয়ার জেরে অসুস্থ প্রায় ৪০০ জন সিআরপিএফ জওয়ান appeared first on Sangbad Pratidin.
Posted: 06:52 AM Apr 02, 2017Updated: 02:07 PM Dec 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাবারে বিষক্রিয়া। আর শনিবার রাতে সেই বিষাক্ত খাবার খেয়েই অসুস্থ হয়ে পড়লেন কমপক্ষে ৪০০ জন সিআরপিএফ জওয়ান। কেরলের পাল্লিপুরমের ঘটনা। ক্যাম্পে প্রাথমিক চিকিৎসার পর তাঁদের পার্শ্ববর্তী হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবশ্য অনেককেই ছেড়ে দেওয়া হয়েছে। গোটা ঘটনায় ইতিমধ্যে তদন্তের নির্দেশ দিয়েছে সিআরপিএফ কর্তৃপক্ষ।

Advertisement

সিআরপিএফ-এর ভারপ্রাপ্ত ডিজি সুদীপ লাখতাকিয়া জানান, এদিন রাতে খাবার খাওয়ার পর থেকেই পেটে ব্যথা অনুভব করেন জওয়ানরা। এরপর বমিও করতে থাকেন তাঁরা। প্রথমে অসুস্থ জওয়ানদের ক্যাম্পেই প্রাথমিক চিকিৎসা করা হয়। পরে তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ জওয়ানদের মধ্যে ১০৯ জনকে ত্রিবান্দ্রম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, রাতের খাবারে মাছ খেয়েই অসুস্থ হয়ে পড়েছিলেন জওয়ানরা। ঠিক কী কারণে এই ঘটনা ঘটেছে, তা জানতে ইতিমধ্যে খাবারগুলিকে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এদিকে, শনিবারই অসুস্থ জওয়ানদের সঙ্গে দেখা করেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা।

ইতিমধ্যে গোটা ঘটনাটির পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছে সেন্ট্রাল রিজার্ভ পুলিস ফোর্স। যে খাবার খেয়ে জওয়ানরা অসুস্থ হয়ে পড়েছিলেন তার নমুনাও সংগ্রহ করা হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে। চিকিৎসকরাও জানিযেছেন, পরিস্থিতি তাঁদের আয়ত্তেই রয়েছে। কয়েকজন বাদে কার্যত বেশিরভাগ জওয়ানকেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এই ঘটনার প্রসঙ্গে সুদীপ লাখতাকিয়া আরও বলেন, ‘ওই জওয়ানরা ট্রেনিং ক্যাম্পে অংশ নিতে এসেছিলেন। ঠিক কী দিয়ে জওয়ানদের জন্য রাতের খাবার তৈরি করা হয়েছিল, তা আমরা খতিয়ে দেখছি। প্রাথমিকভাবে জানা গিয়েছে, জওয়ানদের জন্য রান্না করা মাছটিই খারাপ ছিল। তবে গোটা ঘটনাটির পূর্ণাঙ্গ তদন্তই করা হবে।’

[ভুয়ো খবরে এপ্রিল ফুলের শিকার এবার প্রাক্তন পাক মন্ত্রীও]

The post খাদ্যে বিষক্রিয়ার জেরে অসুস্থ প্রায় ৪০০ জন সিআরপিএফ জওয়ান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement