shono
Advertisement

সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমে বিপত্তি, বিষাক্ত গ্যাসে প্রাণ গেল ৫ শ্রমিকের

আরেক শ্রমিকের শারীরিক অবস্থা আশঙ্কাজনক।
Posted: 11:13 AM May 13, 2023Updated: 11:13 AM May 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমে আর ঘরে ফেরা হল না পাঁচ শ্রমিকের। বিষাক্ত গ্যাস প্রাণ কাড়ল তাঁদের। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় মহারাষ্ট্রের (Maharashtra) পার্বণী জেলায়।

Advertisement

পুলিশের তরফে জানানো হয়েছে, মুম্বই থেকে ৫০০ কিলোমিটার দূরে পার্বণী জেলার সোনপথ থানা এলাকার ভৌচা টন্ডায় বৃহস্পতিবার দুপুরে সেপ্টিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমেছিলেন ৬ শ্রমিক। কিন্তু সেই ময়লায় ভরা অন্ধকার স্যাঁতস্যাঁতে সেপ্টিক ট্যাঙ্কে নামার খানিক পরই শ্বাসকষ্ট শুরু হয় তাঁদের। অসুস্থ বোধ করতে থাকেন তাঁরা। বিষয়টি জানতে পেরে স্থানীয়রাই তাঁদের নিয়ে দ্রুত হাসপাতালে ভরতি করান। কিন্তু সেখানে ছ’জনের মধ্যে পাঁচজনকেই মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক।

[আরও পড়ুন: পরপর তিনবার রাজ্যের সেরা জেলা হাসপাতালের তকমা পেল এম আর বাঙুর হাসপাতাল]

আরেক শ্রমিকের শারীরিক অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল। দুর্ঘটনায় মৃত্যুর মামলা দায়ের করে ঘটনার তদন্তে নেমেছে সোনপথ থানার পুলিশ। যাঁরা সেপ্টিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমেছিলেন, তাঁরা পর্যাপ্ত সুরক্ষা নিয়ে নেমেছিলেন কি না, তাও জানার চেষ্টা করা হচ্ছে। এই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়, সেদিকেও নজর রাখা হচ্ছে। উল্লেখ্য, গত বছর লোকসভায় মোদি সরকারের তরফে জানানো হয়েছিল, সেপ্টিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমে ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত মোট ১৮৮ জন প্রাণ হারিয়েছিলেন। বিষাক্ত গ্যাস থেকে বাঁচতে প্রশাসনের তরফে পর্যাপ্ত পরিষেবা দেওয়া হয় না বলেও অভিযোগ তুলেছিল বিরোধীরা।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইকে ভর্ৎসনা! বিচারক বললেন, ‘ইয়ে দিল মাঙ্গে মোর’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement