shono
Advertisement

কানাডায় ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু ৫ ভারতীয় পড়ুয়ার, শোকপ্রকাশ বিদেশমন্ত্রীর

আহত হয়েছেন আরও দুই পড়ুয়া।
Posted: 06:43 PM Mar 14, 2022Updated: 12:45 AM Mar 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানাডায় (Canada) ভয়াবহ পথ দুর্ঘটনায় ৫ ভারতীয় ছাত্রের মৃত্যু হয়েছে। শনিবার অন্টারিও মহাসড়কে একটি ট্র্যাক্টর-ট্রেলরের সঙ্গে যাত্রীবাহী ভ্যানের সংঘর্ষ হয়। তাতেই ঘটনাস্থলে মৃত্যু হয় পাঁচ ভারতীয় পড়ুয়ার। সোমবার এই মর্মান্তিক দুর্ঘটনার কথা জানান কানাডায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত অজয় বিসারিয়া (Ajay Bisaria)। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর (S Jaishankar), সমবেদনা জানিয়েছেন মৃতদের পরিবারের প্রতি।

Advertisement

স্থানীয় পুলিশের তরফে জানানো হয়েছে, মৃতদের নাম হরপ্রিত সিং, জসপিন্দর সিং, করণপাল সিং, মোহিত চৌহান ও পবন কুমার। এছাড়াও একই ঘটনায় আরও দুই ভারতীয় পড়ুয়া আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তাঁদের সঙ্গে যোগযোগ রাখছে ভারতীয় দূতাবাস, প্রয়োজনীয় সাহায্য করা হচ্ছে। ঘটনার পর ভারতীয় রাষ্ট্রদূত অজয় বিসারিয়া টুইট করে মৃত পড়ুয়াদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

[আরও পড়ুন: অভিনব পদ্ধতিতে ছ’মাসের শিশুর শরীরে হার্ট প্রতিস্থাপন, নজির গড়লেন গবেষকরা]

টুইটে তিনি লেখেন, “কানাডায় হৃদয় বিদারক ট্র্যাজেডি! শনিবার টরন্টোর কাছে একটি পথ দুর্ঘটনায় ৫ ভারতীয় ছাত্রের মৃত্যু হয়েছে। আরও দু’জন পড়ুয়া আহত হয়েছেন। তাঁরা হাসপাতালে রয়েছেন। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। দূতাবাস সবরকম ব্যবস্থা নিচ্ছে। আহতদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।”

এদিকে মর্মান্তিক ঘটনার পর মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শংকর। তিনি টুইটে লেখেন, “কানাডায় পাঁচ ভারতীয় ছাত্রের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করছি। সমবেদনা জানাই তাঁদের পরিবারের প্রতি। আহতদের সুস্থতার জন্য প্রার্থনা করছি।’

[আরও পড়ুন: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ভয়ংকর হয়ে উঠতে পারে কোভিড পরিস্থিতি, সতর্ক করল WHO]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, একই ঘটনায় আরও দু’জন স্থানীয় গুরুতর আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে। জানা গিয়েছে মৃত ও আহত ভারতীয় পড়ুয়ারা বৃহত্তর টরোন্টো ও মন্ট্রিলের অস্থায়ী বাসিন্দা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement