shono
Advertisement

৫৩টি পরিবারকে ‘ঘর ওয়াপসি’করাল আরএসএস

খ্রিস্টানমুক্ত ব্লক গড়তেই এই অভিযান সংঘ পরিবারের। The post ৫৩টি পরিবারকে ‘ঘর ওয়াপসি’ করাল আরএসএস appeared first on Sangbad Pratidin.
Posted: 11:09 AM Apr 12, 2017Updated: 02:40 PM Nov 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত একমাসে ৫৩টি পরিবারের ‘ঘর ওয়াপসি’ করাল আরএসএস। ঝাড়খণ্ডের আরকিতে ‘খ্রিস্টানমুক্ত’ ব্লক তৈরির লক্ষ্যে ক্যাম্পেন শুরু করেছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। এটা তারই অংশ বলে দাবি এক স্বয়ংসেবকের। যারা হিন্দু ধর্মে ধর্মান্তরিত হয়েছেন, তাঁরা প্রত্যেকেই সিন্দরি পঞ্চায়েত এলাকার বাসিন্দা।

Advertisement

[পশ্চিমবঙ্গে তালিবানি রাজত্ব শুরু হয়ে গিয়েছে: দিলীপ ঘোষ]

সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আরএসএসের দাবি, সিন্দরি এলাকার আদিবাসি অধ্যুষিত এমন বেশ কয়েকটি গ্রাম রয়েছে যেখানে গত ১০ বছর ধরে মিশনারিরা নিজেদের একচ্ছত্র অধিকার কায়েম করে রেখেছে। এই জন্যই সেখানকার মানুষদের ধর্মান্তরকরণ করানো হয়েছে। গোটা এপ্রিলজুড়েই এই অভিযান চলবে। সংঘ পরিবারের সদস্য ও এই অভিযানের প্রধান লক্ষ্ণণ সিং মুণ্ডা অবশ্য দাবি করেছেন, “আমরা এটাকে ধর্মান্তরকরণ বলব না। আমরা শুধু আমাদের হারানো ভাই-বোনদের নিজের ধর্মে ফিরিয়ে এনেছি। আমরা খ্রিস্টানমুক্ত ব্লক চাই। গ্রামের মানুষ খুব শীঘ্রই নিজেদের শিকড় ফিরে পাবেন।”

[মৃত বাবার লকারে ৮৩,০০০ টাকার পুরনো নোট, আদালতের দ্বারস্থ মেয়ে]

আরএসএসের দাবি, মিশনারিদের চাপের মুখেই খ্রিস্টধর্ম গ্রহণ করতে হয়েছিল এখানকার মানুষকে। এবার তাঁরা নিজেদের শিকড়ে ফিরছেন। এক্ষেত্রে কাউকে কোনওরকম জোর করা হয়নি বলেও দাবি সংঘনেতাদের।

The post ৫৩টি পরিবারকে ‘ঘর ওয়াপসি’ করাল আরএসএস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement