shono
Advertisement

ভোররাতে কেমিক্যাল কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, ঝলসে গেলেন ৬ শ্রমিক

ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।
Posted: 12:52 PM Apr 11, 2022Updated: 01:10 PM Apr 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার ভোররাতে গুজরাটের বারুচ জেলার একটি কেমিক্যাল কারখানায় ভয়াবহ বিস্ফোরণে প্রাণ হারালেন অন্তত ৬ শ্রমিক। ঘটনায় ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য। তদন্তে নেমেছে পুলিশ।

Advertisement

বারুচের এসপি লীনা পাতিল জানান, সোমবার ভোররাত ৩টে নাগাদ বারুচ জেলার (Gujarat’s Bharuch) দহেজ শিল্পাঞ্চলে অবস্থিত একটি কেমিক্যাল কারখানায় বিধ্বংসী এই বিস্ফোরণটি ঘটে। জায়গাটি আহমেদাবাদ থেকে ২৩৫ কিলোমিটার দূরে। সেই সময় কারখানার রিএক্টারের কাছে ৬ জন শ্রমিক কাজ করছিলেন। জানা গিয়েছে, রিএক্টারেই আগুন লেগে বিস্ফোরণ ঘটে। আর তাতেই ঝলসে মৃত্যু হয় ছয় শ্রমিকের। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। মৃতদেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

[আরও পড়ুন: বন্ধুদের হাতে ‘খুন’ তৃণমূল কর্মী, দেহ হাসপাতালে ফেলে পালাল অভিযুক্তরা, মালদহে ব্যাপক চাঞ্চল্য]

ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা। কেমিক্যাল কারখানা হওয়ায় আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা তৈরি হয়েছিল। তবে যুদ্ধকালীন তৎপরতায় দ্রুত আগুন নেভাতে সফল হন দমকল কর্মীরা। আর কোনও শ্রমিক কারখানায় আটকে নেই বলেই জানা গিয়েছে। আপাতত কারখানাটি বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। যদিও এই বিস্ফোরণের ঘটনায় কারখানার কতখানি ক্ষয়ক্ষতি হয়েছে, তা এখনও পরিষ্কার হয়নি।

ভোররাতের এমন বিস্ফোরণের ঘটনায় ওই এলাকায় ছড়ায় তীব্র চাঞ্চল্য। খবর দেওয়া হয়েছে মৃত শ্রমিকদের পরিবারকেও।  

[আরও পড়ুন: হাঁসখালিতে কিশোরীর ধর্ষণ ও মৃত্যুতে হাই কোর্টে দু’টি জনস্বার্থ মামলা দায়ের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement