shono
Advertisement

মেলবোর্ন টেস্টে বিরাটদের বিরুদ্ধে অজি দলে ঢুকল ৭ বছরের ‘বিস্ময় বালক’!

তার কীর্তি জানলে কুর্নিশ জানাবেন আপনিও। The post মেলবোর্ন টেস্টে বিরাটদের বিরুদ্ধে অজি দলে ঢুকল ৭ বছরের ‘বিস্ময় বালক’! appeared first on Sangbad Pratidin.
Posted: 02:03 PM Dec 23, 2018Updated: 03:06 PM Dec 23, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র সাত বছর। তারই মধ্যে তিন-তিনবার হার্টের অপারেশন হয়ে গিয়েছে। তা সত্ত্বেও অস্ট্রেলিয়ার টেস্ট দলে জায়গা করে নিল আর্চি স্কিলার। বিশ্বাস না হলে আবার পড়ুন। আসন্ন বক্সিং ডে টেস্টে ভারতের বিরুদ্ধে অজি দলে থাকছে এই খুদে স্পিনারের নামও।

Advertisement

অ্যাডিলেড টেস্ট শুরুর আগে আর্চিকে প্র্যাকটিস করতে দেখা গিয়েছিল টিম পেইনদের সঙ্গে। এতটুকু বয়সে তার লেগ স্পিনে মুগ্ধ গোটা শিবির। তাই অধিনায়ক তখনই ঠিক করে ফেলেছিলেন তৃতীয় টেস্টে তাকে দলে রাখা হবে। সে খবরই শনিবার নিশ্চিত করে দিল অজি ম্যানেজমেন্ট। জানিয়ে দেওয়া হল, অজিদের ১৫ জনের তালিকায় নাম রয়েছে আর্চির।

মাত্র সাত বছরের জীবনেই অনেক বড় যন্ত্রণা সহ্য করতে হয়েছে আর্চিকে। মাত্র তিন মাস বয়সে চিকিৎসকরা জানান, আর্চির হার্ট দুর্বল। অস্ত্রোপচার করতে হবে। এক-দুবার নয়, তিন-তিনবার হার্টে অস্ত্রোপচার হয়েছে তার। শেষবার চিকিৎসকরা একপ্রকার জবাবই দিয়ে দিয়েছিলেন। কিন্তু জীবনযুদ্ধে সহজে হার মানার ছেলে নয় আর্চি। হারার আগে হেরে যেতে চাননি তার বাবা-মাও। নিজেদের সর্বস্ব দিয়ে ছেলেকে সুস্থ করেছেন। আর এবার জাতীয় দলে জায়গা করে আর্চি বুঝিয়ে দিল ইচ্ছাশক্তির কাছে বাকি সবই ফিকে।

[১৬১ কোটি টাকা ক্ষতিপূরণ না দিলে বিশ্বকাপ হাতছাড়া হবে বিসিসিআইয়ের!]

বিশ্বের তাবড় তাবড় বোলাররা বিরাট কোহলির ব্যাটকে সমীহ করে চলেন। বিরাটের বিধ্বংসী ব্যাটিংয়ের সামনে আত্মসমর্পণ করতে হয় বিশ্বের সেরা পেসার ও স্পিনারদেরও। সেই জায়গায় দাঁড়িয়ে এই খুদে অজির আত্মবিশ্বাসের কথা জানলে অবাক হয়ে যাবেন। গত অক্টোবরে সংযুক্ত আরব আমিরশাহীতে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ ছিল অস্ট্রেলিয়ার। সেখানে হাজির ছিল আর্চিও। তখনই অজি দলের কোচ জাস্টিন ল্যাঙ্গারকে সে বলে, বিরাট কোহলিকে আউট করতে পারবে সে। শুনে হতবাক হয়েছিলেন ল্যাঙ্গারও। শুধু তাই নয়, পাঁচবারের বিশ্বজয়ী দলের অধিনায়ক হওয়ার ইচ্ছাও প্রকাশ করেছিল এই ওয়ান্ডার কিড। সেই সময়ই ল্যাঙ্গার ঠিক করে ফেলেন এমন অবিশ্বাস্য আত্মবিশ্বাসী খুদেকে দলে রাখা হবে। অবশেষে সে খবরেই সিলমোহর পড়ল। ২৬ ডিসেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হতে চলা ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টে অজি দলের অন্যতম সদস্য হিসেবেই দেখা যাবে আর্চিকে। বড়দিনে এর চেয়ে বড় উপহার সেই খুদের জন্য আর কী-ই বা হতে পারে।

অ্যাডিলেড টেস্ট জিতে ভারত এগিয়ে গেলেও পারথে সমতা ফিরিয়েছেন পেইনরা। ফলে চার টেস্টের সিরিজ আপাতত ১-১-এ। আর্চির মতো লেগ-স্পিনার দলে যোগ দেওয়ায় বেশ আত্মবিশ্বাসী অজি শিবির।

[আমেরিকাতেও রয়েছেন ধোনির ফ্যান! তাঁর পোস্ট দেখলে গর্বিত হবেন]

The post মেলবোর্ন টেস্টে বিরাটদের বিরুদ্ধে অজি দলে ঢুকল ৭ বছরের ‘বিস্ময় বালক’! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement