shono
Advertisement

রক্তাক্ত ফুটবল স্টেডিয়াম, পদপিষ্ট হয়ে মৃত্যু ৮ সমর্থকের

ক্রীড়ামন্ত্রী মাতার বা ঘটনায় শোক প্রকাশ করেছেন। The post রক্তাক্ত ফুটবল স্টেডিয়াম, পদপিষ্ট হয়ে মৃত্যু ৮ সমর্থকের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:34 PM Jul 16, 2017Updated: 03:33 PM Jul 16, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মর্মান্তিক ঘটনার সাক্ষী হল ফুটবল স্টেডিয়াম। রক্তাক্ত হল সেনেগালের ডাকারের স্টেডিয়াম। ম্যাচ দেখতে এসে আর বাড়ি ফেরা হল না বেশ কিছু সমর্থকের। গ্যালারিতে দু’দলের পদপিষ্ট হয়ে মৃত্যু হল অন্তত ৮ জনের। জখম অন্তত ৬০ জন।

Advertisement

ডাকারের স্টেডিয়ামে সেনেগাল ফুটবল লিগ কাপের ম্যাচ চলছিল। স্থানীয় দুই দল ইউএস ওউয়াকম ও স্টেড দে মবোরের ম্যাচ ঘিরে সমর্থকদের উত্তেজনা ছিল তুঙ্গে। নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু বিপত্তি ঘটে এক্সট্রা টাইমে। ২-১-এ এগিয়ে যায় মবোর। তখনই নিজেদের দলকে হারতে দেখে ধৈর্য হারান ইউএস ওউয়াকমের সমর্থকরা। রাগের মাথায় পাথর ছুড়তে থাকেন তাঁরা। শুরু হয় হাতাহাতি-সংঘর্ষ। সে দেশের ক্রীড়ামন্ত্রকের তরফে জানানো হয়, সেই সময় গ্যালারির পাশের একটি দেওয়াল ভেঙে পড়ে। ফলে দিশেহারা হয়ে এদিক-সেদিক ছুটতে শুরু করেন দর্শকরা। আর তখনই পদপিষ্ট হয়ে প্রাণ হারান আটজন সমর্থক। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ।

[কিউয়িদের উড়িয়ে বিশ্বকাপের শেষ চারে মিতালিরা]

গ্যালারিতে উপস্থিত এক ব্যক্তি ঘটনায় নিজের বন্ধুকে হারিয়ে শোকস্তব্ধ। বলছিলেন, চোখের সামনে পাশের দেওয়ালটা ভেঙে পড়তে দেখলাম। তখনই জানতাম আর প্রাণে বাঁচব না। আমি বাঁচলেও বন্ধুকে বাঁচাতে পারলাম না। তবে তাঁর মতে এমন হাইভোল্টেজ ম্যাচে স্টেডিয়ামের নিরাপত্তা আরও আঁটোসাঁটো হওয়া উচিত ছিল। গোটা ঘটনায় অত্যন্ত হতাশ ওই সাংবাদিক। আয়োজকদের শাস্তি চাইছেন তিনি।

সেনেগালের ক্রীড়ামন্ত্রী মাতার ঘটনায় শোক প্রকাশ করে জানান, মৃতদের মধ্যে এক তরুণী রয়েছেন। ইতিমধ্যেই ৬০ জন আহতকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। পাশাপাশি তিনি এও জানান, ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে তার জন্য কড়া ব্যবস্থা নেওয়া হবে।

[নিজের মূর্তি উন্মোচন করতে গিয়ে আজব সমস্যায় পড়লেন সৌরভ]

The post রক্তাক্ত ফুটবল স্টেডিয়াম, পদপিষ্ট হয়ে মৃত্যু ৮ সমর্থকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement