shono
Advertisement

করোনা যুদ্ধে জয়, সুস্থ হয়ে বাড়ি ফিরল ক্যানসার আক্রান্ত ৮ বছরের শিশু

শিলিগুড়ির কোভিড হাসপাতালে চলছিল মেয়েটির চিকিৎসা। The post করোনা যুদ্ধে জয়, সুস্থ হয়ে বাড়ি ফিরল ক্যানসার আক্রান্ত ৮ বছরের শিশু appeared first on Sangbad Pratidin.
Posted: 12:30 PM Jun 08, 2020Updated: 12:30 PM Jun 08, 2020

বাবুল হক, মালদহ: করোনার বিরুদ্ধে লড়াই করতে দরকার মনের জোর। বারবার একথা বলছেন চিকিৎসকরা। এ কথা আরও একবার প্রমাণ করে দিল এক আট বছরের শিশু। ক্যানসারে আক্রান্ত ওই শিশুর শরীরে কিছুদিন আগে করোনা ভাইরাসের সন্ধান মেলে। কিন্তু মনের জোরেই এই শাঁখের করাত থেকে বেরিয়ে আসতে সমর্থ হয় সে। ঘটনাটি ঘটেছে মালদহের যদুপুর গ্রাম পঞ্চায়েতের সাগরদিঘিতে।

Advertisement

দীর্ঘদিন ধরে ব্লাড ক্যানসার বাসা বেঁধেছে আট বছরের মেয়েটির শরীরে। লকডাউনের আগে তাই চিকিৎসা করাতে পরিবারের সঙ্গে মুম্বই গিয়েছিল সে। লকডাউনের মধ্যেই স্পেশ্যাল ট্রেনে সে ২৪ মে স্পেশ্যাল ট্রেনে মালদহে ফেরে। নিয়ম মেনে তারপর তার ও পরিবারের প্রত্যেকের সোয়াব পরীক্ষা হয়। মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরফে প্রত্যেকের লালারস সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়। পরিবারের বাকিদের রিপোর্ট নেগেটিভ এলেও মেয়েটির রিপোর্ট পজিটিভ আসে। এরপর, ২৫ মে তাকে অ্যাম্বুল্যান্সে করে শিলিগুড়ির কোভিড হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। সেখানে ১৪ দিন চিকিৎসার পর সুস্থ হয়ে ওঠে আট বছরের বাচ্চা মেয়েটি। রবিবার তাকে ও তার মাকে শিলিগুড়ি থেকে অ্যাম্বুল্যান্সে বাড়িতে ফেরত পাঠানো হয়।

[ আরও পড়ুন: অর্জুন সিংয়ের ব্যানার ছিঁড়ল নিরীহ সারমেয়! তা নিয়ে নৈহাটিতে বিবাদে জড়াল তৃণমূল-বিজেপি ]

আট বছরের ওই মেয়েটির পরিবারের আর্থিক সামর্থ তেমন নেই। দিনমজুর পরিবারের মেয়ে সে। স্থানীয় একটি স্কুলে তৃতীয় শ্রেণিতে পড়ে। তার মা জানিয়েছেন, মেয়ের ক্যানসার ধরার পড়ার পর মাথায় আকাশ ভেঙে পড়েছিল। মেয়ের চিকিৎসার খরচ জুগিয়ে খুব কষ্ট করে সংসার চলে তাদের। ক্যানসারের পর করোনা আক্রান্ত হওয়ায় ঘুম উড়ে গিয়েছিল পরিবারের সবার। মেয়েটির শরীরে ব্লাড ক্যানসার থাকায় প্রমাদ গুণেছিলেন চিকিৎসকরাও। কিন্তু শেষ পর্যন্ত মনের জোরেই সব বাধা কাটিয়ে ওঠে আট বছরের মেয়েটি। তার মনের জোরকে স্যালুট জানিয়েছেন চিকিৎসকরাও।

[ আরও পড়ুন: করোনার জেরে চিকিৎসকের অভাব, সংকটজনক ছাড়া রোগী ভরতি নিচ্ছে না উত্তরবঙ্গ মেডিক্যাল ]

The post করোনা যুদ্ধে জয়, সুস্থ হয়ে বাড়ি ফিরল ক্যানসার আক্রান্ত ৮ বছরের শিশু appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার