shono
Advertisement

মারণ খেলার ফাঁদ! ষাঁড়ের গুঁতোয় পেট ফুঁড়ে বেরিয়ে এল নাড়িভুড়ি, মৃত্যু যুবকের

গ্রামীণ মেলায় ছিল ষাঁড়ে টানা গাড়ির দৌড় প্রতিযোগিতা।
Posted: 07:13 PM Apr 15, 2023Updated: 07:13 PM Apr 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুণেতে (Pune) ষাঁড়ে টানা গাড়ির দৌড় প্রতিযোগিতায় মর্মান্তিক মৃত্যু হল এক ব্যক্তির। ষাঁড়ের সিং পেটে ঢুকে নাড়িভুড়ি বেরিয়ে আসে যুবকের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। যদিও সেখানেই মৃত্যু হয় তাঁর। একটি গ্রামীণ মেলাকে কেন্দ্র করে ষাঁড়ে টানা গাড়ির দৌড় প্রতিযোগিতা আয়োজন করা হয়েছিল। সেই মারণ খেলার ফাঁদেই ঘটে গেল দুর্ঘটনা। এলাকায় শোকের ছায়া নেমেছে।

Advertisement

মেলা বসেছিল পুণে শহরের কাছে তালেগাঁও ধামধেরে বলে একটি জায়গায়। মেলার অন্যতম আকর্ষণ ছিল ষাঁড়ে টানা গাড়ির দৌড় প্রতিযোগিতা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৩৫ বছরের ব্রুশাল রাওসাহেব রাউতের। শ্রীরুরের রাউতওয়াড়ি এলাকার বাসিন্দা তিনি। প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন ব্রুশাল। দুপুর ১২টা বেজে ১৫ মিনিট নাগাদ ব্রুশাল ও তাঁর চার সঙ্গী একটি ট্রাকে করে দু’টি ষাঁড় আনেন মেলার মাঠে। ট্রাক থেকে ষাঁড়গুলিকে নামানোর সময় হয় বিপত্তি।

[আরও পড়ুন: বাংলা-সহ ১৩টি আঞ্চলিক ভাষায় হবে কেন্দ্রীয় পুলিশের পরীক্ষা, ঐতিহাসিক সিদ্ধান্ত স্বরাষ্ট্রমন্ত্রকের]

বেখেয়ালে একটি ষাঁড়কে গাড়ি থেকে নামানোর সময় সেটির সিং ঢুকে যায় ব্রুশালের পেটে। এর ফলেই পেটের নাড়িভুড়ি বেরিয়ে আসে তাঁর। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মৃত্যু হয় যুবকের। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ব্রুশাল কৃষক পরিবার ছেলে। উপার্জনের জন্য ব্যবসাও করতেন। শ্রীরুরে সমাজকর্মী হিসেবেও পরিচিত ছিলেন। যুবকের মৃত্যুতে এলাকার শোকের ছায়া নেমেছে।

[আরও পড়ুন: ঘোষিত অমরনাথ যাত্রার দিনক্ষণ, আগামী সপ্তাহ থেকেই রেজিস্ট্রেশন]

উল্লেখ্য, ২০১৪ সালে সুপ্রিম কোর্টের নির্দেশে মহারাষ্ট্রে (Maharashtra) ষাঁড়ের গাড়ির দৌড় প্রতিযোগিতা  নিষিদ্ধ হয়েছিল। যদিও ২০২১ সালের এক রায়ে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছিল। সেই সময় শীর্ষ আদালত যুক্তি দিয়েছিল, যদি দেশের অন্য প্রান্তে এই প্রতিযোগিতা চলতে পারে, তবে মহারাষ্ট্রে তা বাদ পড়বে কেন!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement