shono
Advertisement

চলতি বছরে শুধু মুম্বইয়েই বসতে পারে আইপিএলের আসর, বাণিজ্যনগরীতেই হবে গোটা টুর্নামেন্ট!

করোনা আবহে বঞ্চিত বাকি সব শহরের ক্রিকেটপ্রেমীরা! The post চলতি বছরে শুধু মুম্বইয়েই বসতে পারে আইপিএলের আসর, বাণিজ্যনগরীতেই হবে গোটা টুর্নামেন্ট! appeared first on Sangbad Pratidin.
Posted: 09:19 PM Jul 01, 2020Updated: 09:19 PM Jul 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ বছর আইপিএল হবে কি না, সে নিয়ে এখনও ধোঁয়াশা রয়ে গিয়েছে। বিসিসিআইয়ের তরফে টুর্নামেন্ট আয়োজনের আশা অবশ্য এখনও জিইয়ে রাখা হয়েছে। কিন্তু কোনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে পারেনি বোর্ড। এরই মধ্যে এবার শোনা যাচ্ছে, চলতি বছর টুর্নামেন্ট হলে শুধুমাত্র মুম্বইতেই বসতে পারে আসর!

Advertisement

হ্যাঁ, ঠিকই পড়েছেন। মানে কলকাতা, জয়পুর, দিল্লি, চেন্নাই-সহ বাকি সাত দলের ঘরের মাঠ বলে আর আলাদা করে কিছু থাকবে না। বাণিজ্যনগরীতেই গোটা টুর্নামেন্ট আয়োজিত হতে পারে। সব দল সেখানেই থাকবে এবং খেলবে। আইপিএলের অন্যতম বড়মাপের শেয়ারহোল্ডারের তরফে নাকি এমন প্রস্তাবই দেওয়া হয়েছে। এক্ষেত্রে কী লাভ হবে? যুক্তি হিসেবে বলা হচ্ছে, একটি শহরেই আইপিএল হলে করোনা আবহে বারবার প্রতিটি দলকে একাধিক শহরে সফর করতে হবে না। এতে সংক্রমণ থেকে বাঁচা আরও সুবিধাজনক হবে। সেই সঙ্গে মুম্বইয়ে একাধিক স্টেডিয়াম থাকায় ঘুরিয়ে ফিরিয়ে ম্যাচ আয়োজনেও সমস্যা হবে না। সেই জন্যই এই পথে এগোতে পারে বোর্ড।

[আরও পড়ুন: আইসিসির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা শশাঙ্ক মনোহরের, কে হবেন তাঁর উত্তরসূরি?]

বোর্ডের (BCCI) এক আধিকারিকের কথায়, “অক্টোবরের মধ্যে আইপিএল হবে কি না, এই আলোচনা একেবারেই প্রাথমিক স্তরে রয়েছে। তাছাড়া সেই সময় মুম্বইয়ের পরিস্থিতি কেমন, সেটাও দেখতে হবে। ওই শহরে বিশ্বমানের চারটে স্টেডিয়াম রয়েছে। তাই এক জায়গায় আইপিএল হলে বিসিসিআই থেকে সম্প্রচারকারী চ্যানেল- প্রত্যেকেরই সুবিধা হবে।” উল্লেখ্য, প্রতিদিনই মহারাষ্ট্রে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। গোটা দেশের মধ্যে মুম্বইয়ের করোনা পরিস্থিতি বিশেষভাবে উদ্বেগজনক।

এর আগে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। ২০২০ সালটা যাতে আইপিএলহীনভাবে শেষ না হয়, তার জন্য যথাসাধ্য চেষ্টা করা হবে। এবার দেখার শেয়ারহোল্ডারের এই প্রস্তাবে বোর্ড কতটা আমল দেয়।

[আরও পড়ুন: শচীন বা কোহলি নন, এই শতকের সবচেয়ে ‘মূল্যবান’ ভারতীয় টেস্ট ক্রিকেটার হলেন জাদেজা!]

The post চলতি বছরে শুধু মুম্বইয়েই বসতে পারে আইপিএলের আসর, বাণিজ্যনগরীতেই হবে গোটা টুর্নামেন্ট! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement