shono
Advertisement

১০ দিন পর শিশু মৃত্যুর খবর পেলেন বাবা-মা, অমিল দেহ, চূড়ান্ত ‘গাফিলতি’আরজি কর হাসপাতালের

সদ্যোজাতের মৃত্যুর ঘটনা জানার পরই হাসপাতালে যান অগ্নিমিত্রা পল। The post ১০ দিন পর শিশু মৃত্যুর খবর পেলেন বাবা-মা, অমিল দেহ, চূড়ান্ত ‘গাফিলতি’ আরজি কর হাসপাতালের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:28 PM Jun 26, 2020Updated: 08:28 PM Jun 26, 2020

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: মৃত্যু হয়েছে ১০ দিন আগে। কিন্তু খবর পায়নি পরিবার। দশ দিন পর সদ্যোজাতর মৃত্যুর খবর জানতে পেরে ক্ষুব্ধ বাবা-মা। আরজি কর হাসপাতালের গাফিলতিতেই সন্তানের মৃত্যুর খবর জানতে পারা যায়নি বলে অভিযোগ সদ্যোজাতর পরিবারের। এদিকে, এই ঘটনার পরিপ্রেক্ষিতে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে দেখা করেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল (Agnimitra Paul)। 

Advertisement

গত ১২ জুন চন্দনগরের বাসিন্দা বাবন এবং দেবযানী মণ্ডলের সন্তানের জন্ম হয়। তবে সদ্যোজাতর শ্বাসকষ্টের সমস্যা ছিল। তাই তাকে ভরতি করা হয় আরজিকর হাসপাতালে ভরতি করা হয়। সদ্যোজাতের পরিবারের দাবি, প্রায় সারাক্ষণ হাসপাতাল চত্বরে তার অভিভাবকরা থাকতেন। চিকিৎসকের সঙ্গে কথাও বলতে যেতেন। তবে চিকিৎসক তাঁদের পাত্তা দিতেন না। পরিবর্তে অত্যন্ত খারাপ ব্যবহার করা হত তাঁদের সঙ্গে। শুক্রবারই তাঁরা জানতে পারেন গত ১৫ জুন তাঁদের সদ্যোজাত সন্তান মারা গিয়েছে। তবে তাঁদের হাতে দেওয়া হয়নি ডেথ সার্টিফিকেট। কেন প্রায় ১০ দিন পর সন্তানের মৃত্যুর খবর জানানো হল না সেই প্রশ্ন তোলেন নিহতের বাবা-মা। 

[আরও পড়ুন: রাজ্য না চাইলে চলবে না কলকাতা মেট্রো, জল্পনা উড়িয়ে জানাল রেল]

যদিও হাসপাতাল কর্তৃপক্ষ মৃত্যুর খবর জানানো হয়নি সেই অভিযোগ খারিজ করে দিয়েছে। পালটা অধ্যক্ষের দাবি, বারবার হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে শিশুর পরিবারের লোকেদের দেখা করার কথা ঘোষণা করা হয়েছিল। তবে কেউই হাসপাতাল কর্তৃপক্ষর কাছ থেকে শিশুর স্বাস্থ্যের খোঁজখবর নিতে আসেনি। তাই বাধ্য হয়ে হাসপাতালের পুলিশ ফাঁড়িতে জানানো হয়। পুলিশেরই ওই সদ্যোজাতের পরিবারের সঙ্গে যোগাযোগ করার কথা ছিল। তবে কেন পুলিশের তরফে ওই সদ্যোজাতের পরিবারকে জানানো হল না, তা খতিয়ে দেখা হবে বলেই আশ্বাস হাসপাতাল কর্তৃপক্ষের। দেহ কোথায় রয়েছে, সে সম্পর্কে উপযুক্ত উত্তর দিতে পারবে পুলিশই।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে আরজিকর হাসপাতালে যান বিজেপি মহিলা মোর্চার নেত্রী অগ্নিমিত্রা পল। হাসপাতালের সুপারের সঙ্গে কথা বলেন তিনি। কেন সদ্যোজাতের মৃত্যুর খবর জানানো হল না শিশুর পরিবারকে, সে প্রশ্নই করেন অগ্নিমিত্রা। যদিও বিজেপি নেত্রীকেও একই কথা জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই সদ্যোজাতের মৃত্যুর তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে কীভাবে এমন কাণ্ড ঘটল, সে বিষয়ে তথ্য পাওয়া যাবে বলেই আশ্বাস হাসপাতাল কর্তৃপক্ষের।  

[আরও পড়ুন: হাসপাতালের অন্য জঞ্জালের সঙ্গে মেশানো যাবে না ব্যবহৃত পিপিই কিট, নির্দেশিকা জারি কেন্দ্রের]

The post ১০ দিন পর শিশু মৃত্যুর খবর পেলেন বাবা-মা, অমিল দেহ, চূড়ান্ত ‘গাফিলতি’ আরজি কর হাসপাতালের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement