shono
Advertisement

সেনা নিয়োগের পরীক্ষায় ঘুষ, হাতেনাতে গ্রেপ্তার ১

ঘুষ দিয়ে প্রশ্নপত্র ফাঁসের উদ্দেশ্য ছিল ধৃত ব্যক্তির। The post সেনা নিয়োগের পরীক্ষায় ঘুষ, হাতেনাতে গ্রেপ্তার ১ appeared first on Sangbad Pratidin.
Posted: 10:09 AM Feb 26, 2018Updated: 02:47 PM Sep 16, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের চাঞ্চল্যকর অভিযোগ। সেনা বাহিনীর নিয়োগ পরীক্ষায় জোর করে ঘুষ দেওয়ার অভিযোগ উঠল। এই অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযোগ, নিয়োগ পরীক্ষার আগে সেনা আধিকারিকদের মোটা অঙ্কের ঘুষ দেওয়ার চেষ্টা করছিলেন ওই ব্যক্তি। উদ্দেশ্য, পরীক্ষার আগেই প্রশ্নপত্র হাতে পাওয়া। তারপর চড়া দামে পরীক্ষার্থীদের মধ্যে প্রশ্নপত্র বিলি করা। ঘটনাটি ঘটেছে বিহারের মুজাফফপুরে।

Advertisement

[কান্নায় অতিষ্ঠ হয়ে সদ্যোজাতকে আস্তাকুঁড়ে ছুড়ে ফেলল মা!]

রবিবার ছিল সেনা বাহিনীর নিয়োগের সাধারণ প্রবেশিকা পরীক্ষা। পরীক্ষাকেন্দ্র মুজাফফরপুর। অভিযোগ, এই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের উদ্দেশ্য ছিল ওই ব্যক্তির। সেই মতো আঁটঘাট বেঁধে কাজ শুরু করে। গত বৃহস্পতি ও শুক্রবার মধ্যরাতে সেনা আধিকারিকদের মোটা অঙ্কের টাকার প্রলোভন দেখানোর চেষ্টা করে ওই ব্যক্তি। এক আধিকারিককে যখন টাকা দিয়ে বশ করানোর চেষ্টা করছে, তখনই বিষয়টি জানাজানি হয়ে যায়। সেনা কর্তৃপক্ষের কাছে খবর পৌঁছতেই হাতেনাতে ধরা হয় ব্যক্তিকে।

ধৃত ব্যক্তিকে জেরা করে জানা গিয়েছে, প্রশ্নপত্র কেনার পর তা পরীক্ষার্থীদের কাছে চড়া দামে বিক্রির পরিকল্পনা ছিল। ফাঁস হয়ে যাওয়া প্রশ্নপত্র কেনার জন্য তৈরিও ছিল পরীক্ষার্থীরা। তবে সেনাকর্মীদের কড়া নজরদারিতে গোটা পরিকল্পনাই ভেস্তে যায়।

সেনা সূত্রে জানা গিয়েছে, প্রশ্নপত্র ফাঁসের চক্রটি বেশ বড়সড়। মূলত দানাপুর ও পাটনা এলাকায় ছড়িয়ে রয়েছে এর জাল। প্রশ্নপত্র ফাঁস করে মোটা অঙ্কের টাকা কামানোর লক্ষ্যেই কাজ করছে চক্রটি। ধৃতকে জেরা করে চক্রের মাথাদের হদিশ পাওয়ার চেষ্টা করছে পুলিশ। সেনার তরফে দানাপুর থানায় একটি অভিযোগও দায়ের হয়েছে।

[‘নোট বাতিলের ১ ঘণ্টা আগে পিএনবিতে ৯০ কোটি টাকা জমা দেন নীরব’]

The post সেনা নিয়োগের পরীক্ষায় ঘুষ, হাতেনাতে গ্রেপ্তার ১ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement