shono
Advertisement

অক্সিজেনের অভাবে বিমানে পোষ্যের মৃত্যু, পুলিশের দ্বারস্থ মালিক

বিমানযাত্রায় পোষ্যদের ট্রমা নিয়ে চিন্তাপ্রকাশ শহরের পশু চিকিৎসকদের।
Posted: 11:19 AM Jun 16, 2021Updated: 11:21 AM Jun 16, 2021

স্টাফ রিপোর্টার: বিমানযাত্রায় মৃত্যু হয়েছে সেই প্রিয় পোষ্য কুকুরের। ঘটনায় পোষ্যকে বিমান যাত্রার জন্য সুস্থ বলে সার্টিফিকেট দেওয়া সংস্থা ও বিমান সংস্থার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন শোকাহত পরিবারের সদস্যরা। গত শনিবার বিমানে দুই বছরের চাও-চাও প্রজাতির পোষ্য ‘গুল্টু’-কে চোখের সার্জারির জন্য কলকাতা থেকে মুম্বইয়ে নিয়ে যাচ্ছিলেন উত্তর কলকাতার প্রত্যুষা বন্দ্যোপাধ্যায় ও তাঁর পরিবার। কিন্তু মুম্বইয়ে পৌঁছে ‘গুল্টু’কে মৃত অবস্থায় পান তাঁরা।

Advertisement

ফেসবুকে প্রত্যুষা লিখেছেন, “ফ্লাইট ল্যান্ডিংয়ের পর ওকে ন্যাশনাল না ইন্টারন্যাশনাল কার্গো, কোথা থেকে পাব, তা নিয়ে প্রায় দেড় ঘণ্টা আমাদের মিসগাইড করা হয়। শেষ পর্যন্ত যখন ওকে ডোমেস্টিক কার্গোতে পেলাম, তখন একজন মহিলা অফিসার আমাদের বলেন, “কোনসা কুত্তা? হোয়াইটওয়ালা না? ওহ তো মর গ্যায়া।” পরিবারের অভিযোগ, অক্সিজেনের অভাবেই মৃত্যু হয়েছে তাঁদের গুল্টুর।

[আরও পড়ুন: ‘ঝোঁকা’ চেহারার রাজ্যপাল বিজেপির হয়ে কাজ করেন! বিস্ফোরক তাপস রায়]

যদিও একই বিমানে থাকা একটি গোল্ডেন রিট্রিভার কুকুর সম্পূর্ণ সুস্থ ছিল বলে দাবি জানিয়ে বিমান সংস্থার দাবি, অসুস্থতার কারণেই সেটির মৃত্যু হয়েছে। তাদের কোনও গাফিলতি ছিল না। অক্সিজেনের অভাবে মৃত্যুর অভিযোগ অস্বীকার করেছেন এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র। তিনি বলেন, “কুকুরটির মৃত্যু অত্যন্ত দুর্ভাগ্যজনক। কিন্তু, সঙ্গে থাকা অন্য কুকুরটি সুস্থ ছিল। তাই অক্সিজেনের অভাব, এর কারণ নয়।” তবে ঘটনার পরেই বিমানযাত্রায় পোষ্যদের ট্রমা নিয়ে চিন্তাপ্রকাশ করেছেন শহরের পশু চিকিৎসকরা।

[আরও পড়ুন: বৈশাখী বদলে গিয়ে হলেন ‘বৈশাখী শোভন ব্যানার্জি’, শোভনের সঙ্গে শুরু নয়া ইনিংস!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement