shono
Advertisement

‘পড়াশোনায় সাফল্য পেতে সরস্বতীকে পটাতে হবে’, বিজেপি বিধায়কের মন্তব্যে তুঙ্গে বিতর্ক

ছাত্রীদের 'সাফল্যের মন্ত্র' বাতলে দিতে গিয়ে বেফাঁস মন্তব্য নেতার।
Posted: 12:24 PM Oct 12, 2022Updated: 08:20 PM Oct 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পড়াশোনায় সাফল্য পেতে হলে সরস্বতী ঠাকুরকে ‘পটাতে’ হবে। দেবী খুশি হলেই কেল্লা ফতে হবে পড়ুয়ার। মঙ্গলবার উত্তরাখণ্ডের বিজেপি বিধায়ক (BJP MLA) বংশীধর ভগৎ (Banshidhar Bhagat) পড়ুয়াদের উদ্দেশে বলেন, শিক্ষাক্ষেত্রে সাফল্য পেতে ‘দেবী সরস্বতী কো পটাও’। রাজ্যের প্রাক্তন মন্ত্রীর এহেন বেফাঁস মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছে রাজ্যজুড়ে। নিন্দা শুরু হয়েছে সব মহলে।

Advertisement

মঙ্গলবার রাজ্যের হলদওয়ানিতে (Haldwani) একটি অনুষ্ঠানে অংশ নেন বিজেপি নেতা তথা প্রাক্তন মন্ত্রী বংশীধর ভগৎ। উপস্থিত দর্শকদের অধিকাংশই ছিলেন ছাত্রী। অভিভাবকরাও ছিলেন সঙ্গে। সেখানেই বেফাঁস মন্তব্য করে বসেন নেতা। ‘সাফল্যের মন্ত্র’ বাতলে দিতে গিয়েই ঝামেলা হয়। কী মন্ত্র দেন নেতা?

[আরও পড়ুন: উৎসবের মরশুমে ফের ঊর্ধ্বমুখী দেশের কোভিড গ্রাফ, একদিনে সংক্রমিত ২ হাজারের বেশি]

বিজেপি বিধায়ক বলেন, “পড়াশোনায় সাফল্য পেতে হলে দেবী সরস্বতীকে খুশি করতে হবে। যদি শক্তি বাড়াতে হয় তবে দুর্গাকে খুশি করতে হবে। অর্থের ক্ষেত্রে মা লক্ষ্মীকে প্রভাবিত করতে হবে।” মন্ত্রীর এমন বক্তব্যেই চমকে যান দর্শাকাসনে থাকা নাবালিকা ছাত্রী ও মহিলারা। দর্শকাসনে গুঞ্জন শুরু হয়। সকলেই বলতে শুরু করেন, দেবতাকে ‘পটাতে’ হবে, এমন কথা কী করে বলতে পারেন বিজেপি বিধায়ক!

[আরও পড়ুন: ১ বছর জম্মুতে থাকলেই মিলবে ভোটাধিকার, সরকারি নির্দেশ ঘিরে সরব বিরোধীরা]

উল্লেখ্য, বিতর্কিত মন্তব্যের জন্য পরিচিত উত্তরাখণ্ডের এই গেরুয়া নেতা। এর আগে তিনি বলেছিলেন, ভগবান শিব হিমালয়ে চলে গিয়েছেন এবং ভয়ংকর শীতের মধ্যে শুয়ে আছেন। তার মাথার উপর সাপ বসে রয়েছে। উপর থেকে জল পড়ছে মাথার উপর। অন্যদিকে একই সময় ভগবান বিষ্ণু সমুদ্রের গভীরে লুকিয়ে রয়েছেন। এই অসহায় মানুষগুলো একে অপরের সঙ্গে কথা বলতেও পারছে না। এমনটা কেন বলেছিলেন, এর মোদ্দা অর্থ কী, আজ পর্যন্ত জানাননি বিজেপি বিধায়ক। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement