shono
Advertisement

হু হু করে বাড়ছে পেট্রল ও ডিজেলের দাম, প্রতিবাদে কলকাতায় মিছিল আপের

ইলিয়ট পার্ক থেকে রাজভবন পর্যন্ত মিছিল করবেন আপের কর্মী-সমর্থকরা।
Posted: 07:39 PM Apr 09, 2022Updated: 08:21 PM Apr 09, 2022

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: হু হু করে দাম বাড়ছে পেট্রল ও ডিজেলের। ইতিমধ্যে তার প্রতিবাদে সুর চড়িয়েছে তৃণমূল। এবার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নামছে আম আদমি পার্টি (AAP)। রবিবার কলকাতায় ইলিয়ট পার্ক থেকে রাজভবন পর্যন্ত মিছিল করবেন আপের কর্মী-সমর্থকরা। দুপুর ২টো থেকে শুরু হবে মিছিল।

Advertisement

প্রতিদিনই বাড়ছে পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) দাম। শনিবার কলকাতায় পেট্রলের দাম ১১৫.১২ টাকা এবং ডিজেলের দাম ৯৯.৮৩ টাকা। রান্নার গ্যাসের দামও ঊর্ধ্বমুখী। সবজি, ফল কিনতে গিয়েও পকেটে টান গৃহস্থের। দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। মধ্যবিত্তদের কিছুটা স্বস্তি দিতে রাজ্যজুড়ে ‘সুফল বাংলা’ স্টলের সংখ্যা বাড়ানোর কথাও জানিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। যদিও এ বিষয়ে একটি শব্দও খরচ করেনি কেন্দ্র। তাই কেন্দ্র সরকারকেই বারবার দুষছে রাজ্যের শাসকদল তৃণমূল। পেট্রোপণ্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবার পথে নেমে আন্দোলনের সিদ্ধান্ত অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির। রবিবার দুপুর দুটোয় মিছিলে হাঁটবেন দলীয় কর্মী-সমর্থকরা। ইলিয়ট পার্ক থেকে রাজভবন পর্যন্ত মিছিল যাবে।

[আরও পড়ুন: একধাক্কায় অনেকখানি সস্তা হল কোভিশিল্ড ও কোভ্যাক্সিন, জেনে নিন নতুন দাম]

এই প্রথমবার নয়। এর আগেও কলকাতায় মিছিল করেছে আপ। পাঞ্জাব দখলের পর জয় উদযাপন এবং বাংলার মাটিতে লড়াইয়ের জমি শক্ত করতে ‘পদার্পণ যাত্রা’ করে কেজরিওয়ালের দল। গত মার্চে কলকাতার (Kolkata) গিরীশ পার্ক থেকে ধর্মতলা পর্যন্ত পদযাত্রা কর্মসূচিতে অংশ নেন সেদলের কর্মী-সমর্থকরা। ২০২৩-এর পঞ্চায়েত ভোটে লড়াইয়ে নামবে আপ, সেই লক্ষ্যেই মিছিল করে তারা। তার আগে মালদহের ইংরেজবাজারে আপের পোস্টার দেখা যায়। তাতে লেখা ছিল, ‘নোংরা রাজনীতিকে করতে সাফ, বাংলায় এবার আসছে আপ।’

এমনিতে কেজরিওয়ালের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক বেশ ভাল। আগেরবার দিল্লির ভোটে আপের সমর্থনে একাধিকবার সুর চড়িয়েছিলেন তিনি। একুশের ভোটে কেজরিওয়ালও বাংলায় তৃণমূলকে ক্ষমতায় ফেরানোর কথা বলেন। তবে বাংলায় আপের মিছিলকে সেভাবে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল।

[আরও পড়ুন: মনোবিদকেই মন দিয়েছেন ঋতাভরী, কীভাবে শুরু প্রেম কাহিনি? জানালেন অভিনেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement