shono
Advertisement

ফের নেতাজির ভূমিকায় টেলিভিশন তারকা অভিষেক বসু, এবার সিনেমায়

কোন সিনেমায় জানেন?
Posted: 05:11 PM Nov 24, 2020Updated: 05:11 PM Nov 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subhas Chandra Bose) ভূমিকায় দেখা যাবে টেলিভিশন তারকা অভিষেক বসুকে। এবার সিনেমার পর্দায়। পরিচালক শুভ্রজিৎ মিত্রর (Subhrajit Mitra) ছবি ‘মায়ামৃগয়া’তে ফের একবার নেতাজির চরিত্রে অভিনয় করবেন অভিষেক।

Advertisement

২০১৯ সালের ১৪ জানুয়ারি বাংলা টেলিভিশনের পর্দায় শুরু হয়েছিল ধারাবাহিক ‘নেতাজি’। ছোট্ট সুভাষচন্দ্রের চরিত্রে অভিনয় করেছিলেন শিশুশিল্পী অঙ্কিত। আর প্রাপ্তবয়স্ক নেতাজির চরিত্রে অভিনয় করেন অভিষেক (Abhishek Bose)। চরিত্রের জন্য নিজের ওজন বাড়িয়েছিলেন অভিষেক। মাথার চুলও কামিয়ে ফেলেছিলেন পরে। ধারাবাহিক বন্ধ হয়ে গেলেও অভিষেকের অভিনয় এখনও দর্শকদের মনে রয়ে গিয়েছে। এবার সেই একই ভূমিকাতেই ‘মায়ামৃগয়া’তে (Mayamrigaya) দেখা যাবে টেলিভিশন অভিনেতাকে।  

[আরও পড়ুন: আর্থিক সমস্যায় হয়নি চিকিৎসা, প্রয়াত ‘সসুরাল সিমর কা’ খ্যাত অভিনেতা আশিস রায়]

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘দুই বোন’ কাহিনি অবলম্বনেই নিজের নতুন ছবি ‘মায়ামৃগয়া’ তৈরি করছেন পরিচালক শুভ্রজিৎ। ছবিতে দুই বোনের চরিত্রে অভিনয় করছেন অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee) এবং ঋতাভরী চক্রবর্তী (RitabhariChakraborty)। ‘নেতাজি’ ধারাবাহিকে অভিষেককে দেখেই পছন্দ হয়েছিল তাঁর, সংবাদ প্রতিদিনকে জানালেন পরিচালক। এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলেন, “১৯২৫ থেকে ১৯৩০ সালের প্রেক্ষাপটে তৈরি মায়ামৃগয়ার গল্প। সেই সময় নেতাজির বয়স ২০ থেকে ৩০-এর মধ্যে ছিল। তাই আমার তার কাছাকাছি বয়সেরই কাউকে প্রয়োজন ছিল। টেলিভিশনে নেতাজির চরিত্রে অভিনয়ের ফলে অভিষেকের একটা গ্রহণযোগ্যতাও তৈরি হয়েছে। অভিনয়ও ভাল করে। সেই কারণেই ওকে বাছা।”

জীবনকালের শেষ পর্বে এসে ‘দুই বোন’ লিখেছিলেন কবিগুরু। ‘দুই বোনে’র এই কাহিনি অনেকেরই অজানা, অথচ ঐতিহাসিক দিক থেকে তার মূল্য অপরিসীম। সেই কারণেই কবিগুরুর এই গল্পকে বড়পর্দায় তুলে ধরার সিদ্ধান্ত নেন শুভ্রজিৎ। সব ঠিক থাকলে শীতকালেই শুটিং শুরু করার পরিকল্পনা রয়েছে পরিচালকের। অভিষেক ছাড়াও সিনেমায় রয়েছে টেলিভিশনের আরেক তারকা দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। শশাঙ্কের চরিত্রে অভিনয় করছেন ইন্দ্রনীল সেনগুপ্ত (IndraneilSengupta)। টেলিভিশনে নেতাজির চরিত্রে অভিনয় করে প্রশংসা পেয়েছেন অভিষেক। এবার বড়পর্দায় সেই চরিত্র ফুটিয়ে তোলা আরও বড় চ্যালেঞ্জ। শোনা গিয়েছে, ২০২১-এর ২৩ জানুয়ারি তাঁর অংশের শুটিং হতে পারে। কিন্তু সবটাই কোভিড (COVID-19) পরিস্থিতির উপর নির্ভর করছে বলে জানান পরিচালক শুভ্রজিৎ মিত্র।  

[আরও পড়ুন: ‘আমার শিক্ষা নিয়ে প্রশ্ন করার অধিকার ওঁর নেই’, বাবাকে বিঁধে মন্তব্য জান কুমার শানুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement