shono
Advertisement

আমফান তাণ্ডবের মাস ঘুরলেও কাটেনি দুর্দশা, দুর্গত ঢাকি ও লোকশিল্পীদের পাশে অভিনেত্রী সায়নী

১০০টি পরিবারের হাতে তুলে দেন অত্যাবশকীয় সামগ্রী। The post আমফান তাণ্ডবের মাস ঘুরলেও কাটেনি দুর্দশা, দুর্গত ঢাকি ও লোকশিল্পীদের পাশে অভিনেত্রী সায়নী appeared first on Sangbad Pratidin.
Posted: 10:51 AM Jun 28, 2020Updated: 10:55 AM Jun 28, 2020

সুরজিৎ দেব, ডায়মন্ডহারবার: সুপার সাইক্লোন আমফান (Amphan) তাণ্ডব চালিয়ে যাওয়ার পর একমাস হয়ে গেলেও তার ক্ষত এখনও কোথাও কোথাও দগদগে। ঝড়ে ক্ষতিগ্রস্ত সেই অসহায় মানুষদের পাশে এযাবৎকাল টলিউড ইন্ডাস্ট্রির অনেকেই দাঁড়িয়েছেন। এবার আমফান বিধ্বস্ত মানুষদের দিকে সাহায্যের হাত বাড়ালেন অভিনেত্রী সায়নী ঘোষ। শনিবার দক্ষিণ চব্বিশ পরগনার মন্দির বাজারের আঁচনা গ্রামে গিয়ে ঝড়ে ক্ষতিগ্রস্ত ঢাকিদের বিভিন্ন খাদ্যসামগ্রী ও নিত্য ব্যবহারের জরুরী জিনিসপত্র দান করেন অভিনেত্রী।

Advertisement

মন্দিরবাজারের আঁচনা গ্রামে বেশ কয়েকঘর ঢাকির বাস। সেখানে রয়েছেন কিছু লোকশিল্পীও। আমফানে তাঁদের কারোর মাটির বাড়ি সম্পূর্ণরূপে ধুলিসাৎ। কারোর বা ঘরের টিন-টালি ও অ্যাসবেস্টসের চাল উড়ে গিয়েছে। অসহায় অবস্থায় পড়া এই মানুষগুলোর পাশে এবার দাঁড়ালেন অভিনেত্রী সায়নী ঘোষ। ১০০টি ঢাকি ও লোকশিল্পী পরিবারের হাতে অভিনেত্রী তুলে দেন আলু, তেল, চাল, ডাল, আটা, ছাতু, সোয়াবিন, বিস্কুটের মতো অতি প্রয়োজনীয় খাদ্যসামগ্রী। এছাড়াও তাদের স্বাস্থ্যের কথা চিন্তা করে পরিবারগুলির হাতে তুলে দেওয়া হয় সাবান, মাস্ক, মশারি এবং জলের মগ।

[আরও পড়ুন: কথা রাখলেন দেব, রাশিয়া থেকে পড়ুয়ারা কলকাতায় ফিরলেন সাংসদের উদ্যোগে]

সায়নী ঘোষ (Sayani Ghosh) বলেন, ‘আমরা শিল্পী। আর এই মন্দিরবাজারের গ্রামের বাসিন্দা ওঁরাও তো শিল্পী। ওঁদের কেউ ঢাক বাজান, কেউ লোকশিল্পী হিসেবে এলাকায় পরিচিত। একজন শিল্পী সর্বোপরি একজন মানুষ হিসেবে ওঁদের বর্তমান অসহায় অবস্থার কথা শুনে আর চুপ করে বসে থাকতে পারিনি। ছুটে চলে এসেছি ওঁদের কাছে। ওঁদের পাশে একটু হলেও দাঁড়াতে পেরে ভাল লাগছে। কী অসহায় অবস্থায় যে আমফানের এতদিন পরেও দিন কাটছে ওঁদের, তা চোখে না দেখলে কেউ বিশ্বাসই করবে না।’

শনিবার দুপুরে প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করেই জনপ্রিয় অভিনেত্রী সায়নী ঘোষ এলেন মন্দির বাজারে। এর আগেও অভিনেত্রী সায়নী ঘোষ (Sayani Ghosh) তাঁর টিমকে নিয়ে বেঙ্গল অ্যাবভ অল প্রজেক্টের মাধ্যমে নদীয়া ও দক্ষিণ চব্বিশ পরগনার ক্যানিংয়ে আমফান দুর্গত মানুষের কাছে পৌঁছে তাঁদের হাতে তুলে দিয়েছিলেন খাদ্যসামগ্রী ও নানা নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র। এদিন মন্দিরবাজারে সায়নী ঘোষের এই মানবসেবার কাজে উপস্থিত ছিলেন স্থানীয় ব্লক প্রশাসন ও গ্রাম পঞ্চায়েতের জনপ্রতিনিধিরা। সায়নীর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন দলমত নির্বেশেষে এলাকার সকল স্তরের মানুষ।

[আরও পড়ুন: ‘প্রেমটাকে স্বস্তিকা দেহব্যবসা বুঝল! আমার দায় নেই ইন্ডাস্ট্রির কাউকে বোঝানোর’: শ্রীলেখা]

The post আমফান তাণ্ডবের মাস ঘুরলেও কাটেনি দুর্দশা, দুর্গত ঢাকি ও লোকশিল্পীদের পাশে অভিনেত্রী সায়নী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement