shono
Advertisement

পুরনো সৈনিকেই আস্থা সোনিয়ার, প্রদেশ কংগ্রেসের নতুন সভাপতি অধীর চৌধুরি

শেষ মুহূর্তে সমীকরণ বদলের জেরে পুরনো পদ ফিরে পেলেন অধীর। The post পুরনো সৈনিকেই আস্থা সোনিয়ার, প্রদেশ কংগ্রেসের নতুন সভাপতি অধীর চৌধুরি appeared first on Sangbad Pratidin.
Posted: 11:14 PM Sep 09, 2020Updated: 11:38 PM Sep 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরনো সৈনিকেই ফের ভরসা রাখল প্রদেশ কংগ্রেস এবং হাইকম্যান্ড। প্রয়াত সোমেন মিত্রর পর প্রদেশ কংগ্রেস সভাপতি হলেন বহরমপুরের সাংসদ, লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরি (Adhir Ranjan Cjhowdhury)। আজই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হল।  

Advertisement

সোমেন মিত্রর প্রয়াণের পর থেকে নতুন প্রদেশ কংগ্রেস নেতা বাছতে কার্যত হিমশিম খেতে হয় কংগ্রেস হাইকম্যান্ডকে। কথা ছিল, বর্ষীয়ান নেতা প্রদীপ ভট্টাচার্যকেই আনা হবে ওই পদে। কিন্তু শেষ মুহূর্তে কংগ্রেস বিধায়ক তথা বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) চিঠি লিখে জানান, একুশের বিধানসভা ভোটের আগে রাজ্যে একজন লড়াকু নেতা দরকার, যাঁর নেতৃত্বে লড়বে কংগ্রেস। তাই শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল করে হাইকম্য়ান্ডও। প্রদীপ ভট্টাচার্যকে সরিয়ে সভাপতির পদে ফেরেন বহরমপুরের ডাকসাইটে সাংসদ। এর আগে ২০১৪-১৮ পর্যন্ত অধীর চৌধুরিই ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

[আরও পড়ুন: ‘রিয়া বাঙালি ব্রাহ্মণ, সুশান্ত মামলা যেন এক বিহারীর সুবিচারের রূপ না নেয়’, মন্তব্য অধীরের]

গত সপ্তাহেই নতুন প্রদেশ কংগ্রেসের সভাপতির নাম নিয়ে জল্পনা উসকেছিলেন সাংসদ অধীর চৌধুরি নিজেই। সভানেত্রী সোনিয়া গান্ধী চাইলে তিনি ফের এই দায়িত্ব নিতে রাজি বলে জানিয়েছিলেন অধীর। বহরমপুরের সাংসদ জানান, এর আগে তিনি ওই পদ সামলেছেন। তবে শেষ সিদ্ধান্ত নেবেন সোনিয়া গান্ধীই। সভানেত্রী যদি তাঁর নাম প্রস্তাব করেন, তখন আলোচনা করা যাবে বলেও মন্তব্য করেছিলেন অধীর চৌধুরি। 

[আরও পড়ুন: রাজ্য পুলিশে রদবদল, STF-এর দায়িত্বে বিনীত গোয়েল, CIF সামলাবেন অজয় নন্দা]

প্রদেশ নেতারা সকলেই অবগত যে সংসদীয় দলের নেতা হওয়ার কারণে অধীরের উপর কাজের চাপ থাকলেও হাইকম্যান্ডের কাছে তাঁর বাড়তি গুরুত্ব আছে বরাবর। গান্ধী পরিবারের সঙ্গে তাঁর এখনও সরাসরি যোগাযোগ। তিনি চাইলেই নিজের পক্ষে সিদ্ধান্ত গ্রহণ করাতে দিল্লির ওপর প্রভাব বিস্তার করতেই পারেন। তবে প্রভাব বিস্তারের দরকার পড়েনি। আবদুল মান্নানের এক চিঠিতেই সিদ্ধান্ত বদল করে ফেলেছেন সোনিয়া অ্যান্ড কোং। ফলে ফের পুরনো মসনদ ফিরে পেলেন অধীর চৌধুরি।

The post পুরনো সৈনিকেই আস্থা সোনিয়ার, প্রদেশ কংগ্রেসের নতুন সভাপতি অধীর চৌধুরি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার