shono
Advertisement

কল্যাণ চৌবের বিরুদ্ধে আনা অভিযোগের প্রমাণ চাইল এএফসি, সমস্যা বাড়ছে ফেডারেশন প্রেসিডেন্টের

১৮ মার্চের মধ্যে পূর্ণাঙ্গ রিপোর্ট চাওয়া হয়েছে নীলাঞ্জনের কাছ থেকে।
Posted: 08:03 PM Mar 13, 2024Updated: 08:03 PM Mar 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও বড় সড় সমস্যায় সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) সভাপতি কল্যাণ চৌবে (Kalyan Chaubey )। তাঁর বিরুদ্ধে পদের অপব্যবহার, দুর্নীতির অভিযোগ এনেছিলেন AIFF-এর সদ্য প্রাক্তন আইনি পরামর্শদাতা নীলাঞ্জন ভট্টাচার্য। এশিয়ান ফুটবল সংস্থা অবশ্য বিষয়টাকে একেবারেই হালকা ভাবে নিচ্ছে না। কল্যাণ চৌবের বিরুদ্ধে ওঠা যাবতীয় দুর্নীতির প্রমাণ চাওয়া হয়েছে নীলাঞ্জন ভট্টাচার্যর কাছে।
১৮ মার্চের মধ্যে পূর্ণাঙ্গ রিপোর্ট চাওয়া হয়েছে নীলাঞ্জনের কাছ থেকে। এএফসি-র তরফ থেকে ব্যারি লাইস্যাট নীলাঞ্জন ভট্টাচার্যের কাছে চিঠি পাঠিয়ে লিখেছেন, বিষয়টির গুরুত্ব বিচার করে আপনাকে পূর্ণাঙ্গ রিপোর্ট ১৮ মার্চের মধ্যে পাঠানোর অনুরোধ করা হচ্ছে। সেই রিপোর্টে যেন বিস্তারিত ভাবে অভিযোগ লেখা থাকে। সেই সমস্ত অভিযোগ কি প্রকাশ্যে আনা হয়েছে, তাও যেন বর্ণিত থাকে, এমন অনুরোধও করা হয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: বছর চারেক আগে ক্রিকেট ছাড়ার কথা ভেবেছিলেন, জন্মদিনে সিরাজের স্বীকারোক্তি]

নীলাঞ্জনের অভিযোগ ছিল, আই লিগ সম্প্রচারের স্বত্ব পাইয়ে দেওয়া থেকে শুরু করে বিমানসংস্থার সঙ্গে চুক্তি, সবেতেই আর্থিক সুবিধা পেয়েছেন কল্যাণ চৌবে। ফুটবল সংস্থায় দরপত্র নিয়ে অস্বচ্ছতা রয়েছে। এ ছাড়াও আরও আর্থিক দুর্নীতি হয়েছে। শুধু তাই নয়, ব্যক্তিগত কারণে কল্যাণ বিভিন্ন রাজ্যে গিয়েছেন, ফেডারেশনের খরচে। এমনকী ব্যক্তিগত সামগ্রী কিনতে সংস্থার ক্রেডিট কার্ড ব্যবহার করা হয়েছে বলেও দাবি করেন AIFF-এর সদ্য প্রাক্তন আইনি পরামর্শদাতা।
কল্যাণ চৌবের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপির এক শীর্ষনেতাকে চিঠি লিখে দেন নীলাঞ্জন ভট্টাচার্য। যদিও সেই অভিযোগকে গুরুত্ব দিচ্ছেন না কল্যাণ। ইতিমধ্যেই নীলাঞ্জন ভট্টাচার্যকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পালটা কল্যাণের দাবি, লোকসভা ভোট এবং ফেডারেশনের বার্ষিক সাধারণ সভার আগে তাঁকে বদনাম করার চেষ্টা হচ্ছে। সেই সঙ্গে তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের পুঙ্খানুপুঙ্খ জবাব দিয়েছেন কল্যাণ। কিন্তু তাতেও কমছে না এই বিতর্ক। বরং অন্য আকার নিতে চলেছে তা।

[আরও পড়ুন: পন্থের হাতে দিল্লির জার্সি তুলে দিল খুদে ভক্ত, তারকা ক্রিকেটার বললেন, ‘আমি তৈরি’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement