shono
Advertisement

ইজরায়েলের দূতাবাসে অনুপ্রবেশের চেষ্টা, আটক আফগান নাগরিক

ব্যক্তির পরিচয় নিয়ে ধোঁয়াশা।
Posted: 04:55 PM Feb 27, 2019Updated: 04:55 PM Feb 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেআইনি অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে পুলিশের জালে এক আফগান নাগরিক। দিল্লিতে ইজরায়েলের দূতাবাসে প্রবেশের অভিযোগে ওই আফগান নাগরিককে আটক করেছে পুলিশ। অভিযোগ, মঙ্গলবার দুপুরে দূতাবাসে প্রবেশের চেষ্টা করছিলেন অভিযুক্ত ওই ব্যক্তি। তার আচরণে সন্দেহ হওয়ায় প্রথমে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন নিরাপত্তারক্ষীরা। পরে তদন্ত ও দেশের সুরক্ষার স্বার্থে তাঁকে দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement

[আবারও মুখ পুড়ল পাকিস্তানের, এফ-১৬ যুদ্ধবিমান গুঁড়িয়ে দিল ভারতীয় বায়ুসেনা]

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার দুপুরে দিল্লিতে ইজরায়েল দূতাবাসের আশে পাশে ঘোরাঘুরি করছিলেন আফগান ওই ব্যক্তি। এমনকি তিনি দূতাবাসের ভিতরেও প্রবেশের চেষ্টা করছিলেন বলে অভিযোগ। তাঁর আচরণে সন্দেহে হওয়ায় দূতাবাসে কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা প্রথমে তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। পরে মঙ্গলবার দুপুর ১টা নাগাদ ওই ব্যক্তির কথায় অসংগতি মেলায় দূতাবাসের তরফে দিল্লি পুলিশকে খবর দেওয়া হয়। খবর পেয়ে ইজরায়েল দূতাবাসে যায় দিল্লি পুলিশের একটি দল। দূতাবাস  থেকে অভিযুক্তকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য তাকে তুঘলক রোড পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে বলে সূত্রের খবর।

[ভারতীয় বায়ুসীমায় অনুপ্রবেশের চেষ্টা পাক যুদ্ধবিমানের, প্রতিহত করল বায়ুসেনা]

দূতাবাসের নিরাপত্তারক্ষী সূত্রের খবর, দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর ধৃত ব্যক্তি তাদের জানান, পেশায় দন্ত চিকিৎসক ওই ব্যক্তি। শখের খাতিরে ভারতে বেড়াতে এসেছিলেন এমনটাই জানিয়েছেন তিনি। ধৃতের দাবি, ভারত পর জেরুজালেম ভ্রমণের পরিকল্পনা ছিল তাঁর। সেই বিষয়ে বিশদ তথ্য জানতেই দূতাবাসে প্রবেশের চেষ্টা করছিলেন তিনি। তাঁর কাছে থাকা নথিপত্র খতিয়ে দেখছে দিল্লি পুলিশ। সূত্র মারফত জানা গিয়েছে, এখনও তার বিরুদ্ধে কোনও মামলা রুজু করা হয়নি। তবে তার দূতাবাসে প্রবেশের চেষ্টার পিছনে আদতে কি কারণ থাকতে পারে ভাবাচ্ছে দিল্লি পুলিশের আধিকারিকদের। ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement