shono
Advertisement

নীল জিনস পরা বারণ এই দেশে!

খামখেয়ালের আরও একটি নজিরের সম্মুখীন হল উত্তর কোরিয়া। The post নীল জিনস পরা বারণ এই দেশে! appeared first on Sangbad Pratidin.
Posted: 12:51 AM Sep 12, 2016Updated: 07:21 PM Sep 11, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাগ্যকে ধন্যবাদ দিন! যদি আপনার মনে বিদেশে বসবাস করতে না পারার জন্য খেদ থাকে! এই দেশের দিকে তাকালেই বুঝতে পারবেন, বিদেশের সব কিছুই মধুর নয়!
অবশ্য দেশটি যখন উত্তর কোরিয়া এবং তার শাসক স্বৈরাচারী কিম জং উন, তখন আর প্রত্যাশা বলতে কী-ই থাকে! সে দেশে যা কিছু নিয়ে মেতে থাকে মানুষ, তার সব কিছুর উপরেই বলবৎ হয়েছে নিষেধাজ্ঞা। কিম জং উনের খামখেয়ালে সে দেশে টিভি দেখা বারণ, গান শোনা বারণ! ইন্টারনেট ব্যবহারের তো প্রশ্নই ওঠে না! পাছে বহির্বিশ্বের খোলামেলা হাওয়া এসে বিদ্রোহী করে তোলে জনতাকে!
এখানেই শেষ নয়। শাসকের আদেশে উত্তর কোরিয়ায় বন্ধ হয়েছে মানুষের ধর্মাচরণের স্বাধীনতাও। কিম জং উনকেই মানতে হবে দেবতার সমান- ব্যাপারটা অনেকটা এরকম!
সে সব পেরিয়ে এসে খামখেয়ালের আরও একটি নজিরের সম্মুখীন হল উত্তর কোরিয়া। সে দেশে এবার বন্ধ হয়ে গেল নীল রঙের জিনস পরা!
তবে, এই নয়া নিষেধাজ্ঞায় কিছুটা হলেও উদার মনোভাবের পরিচয় দিয়েছেন কিম জং উন। জিনস পরা একেবারে বন্ধ তিনি করে দেননি। ওই দেশে আপাতত মিলছে দুই ধরনের জিনস- স্লিম ফিট কারা এবং লুজ ফিট ওকে। তবে, শুধুই কালো রঙের!
নীল রং নিয়ে এত আপত্তি কেন কিং জং উনের?
জানা গিয়েছে, কিম মনে করেন, নীল রঙা জিনস না কি আমেরিকার সাম্রাজ্যবাদের প্রতীক! সেই জন্যই শত্রু দেশের পক্ষে যা গর্বের, নিজের দেশে তা নিষিদ্ধ করে দিয়েছেন স্বৈরাচারী এই শাসক!
যা দেখা যাচ্ছে, জিনসের ক্ষেত্রে অন্তত এবার বলতেই পারে উত্তর কোরিয়া- নীল রং ছিল ভীষণ প্রিয়!

Advertisement

The post নীল জিনস পরা বারণ এই দেশে! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement