shono
Advertisement

ফের খসে পড়ল চাঙড়, পরিস্থিতি খতিয়ে দেখতে বউবাজারে বিদেশি বিশেষজ্ঞরা

দুর্ঘটনা এড়াতে আরও কয়েকটি বাড়ি খালি করার নির্দেশ দিয়েছে পুলিশ। The post ফের খসে পড়ল চাঙড়, পরিস্থিতি খতিয়ে দেখতে বউবাজারে বিদেশি বিশেষজ্ঞরা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:56 AM Sep 04, 2019Updated: 04:22 PM Sep 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ি ভেঙে পড়ার আতঙ্ক অব্যাহত বউবাজারে। বুধবার সকালেও স্যাঁকরা পাড়ার একটি দোতালা বাড়ির অংশ ভেঙে পড়ে। ঘটনার পর দুর্গা পিতুরি লেন ও স্যাঁকরা পাড়া দিয়ে লোকজনের যাতায়াত বন্ধ করে দিয়েছে পুলিশ। এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা। গোদের উপর বিষফোঁড়ার মতো চোখ রাঙাচ্ছে আবহাওয়া। ভারী বর্ষণ হলে আরও বাড়ি ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছেছে বিশেষজ্ঞদের একটি দল। দলে ২ জন বিদেশিও রয়েছেন।

Advertisement

বুধবার সকালে ৯ নম্বর স্যাঁকরা পাড়া লেনে একটি দোতলা বাড়ির বারান্দার কিছুটা অংশ খসে পড়ে। তবে ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। আগে থাকতেই বাড়ির বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল বলে দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলে খবর। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন ৩ জন বিশেষজ্ঞের একটি দল। তার মধ্যে দুই বিদেশি বিশেষজ্ঞও রয়েছেন। ঘটনাস্থল খতিয়ে দেখছেন তাঁরা। বিশেষজ্ঞদের মধ্যে ২ জন মাটি বিশেষজ্ঞ ও একজন সুড়ঙ্গ বিশেষজ্ঞ রয়েছেন। গোটা এলাকা মুড়ে রাখা হয়েছে পুলিশি নিরাপত্তায়। এরই মধ্যে প্রয়োজনীয় জিনিসপত্র আনতে বাসিন্দারাও ঘটনাস্থলে গিয়েছেন। প্রতি পরিবারকে জিনিস বের করার জন্য ১০ মিনিট সময় দিয়েছে পুলিশ। যত তাড়াতাড়ি সম্ভব আরও ২০টি বাড়ি খালি করার নির্দেশ দিয়েছে পুলিশ ও বিপর্যয় মোকাবিলা দপ্তর। পাশাপাশি আজ থেকে শুরু হয়েছে টানেল জল দিয়ে বন্ধ করার কাজ। তবে টানেলে জল থাকলে পালটা চাপে আরও ক্ষতি হতে পারে। তা যাতে না হয়, তার জন্য বালির বস্তা দিয়ে একটি স্তর তৈরি করা হয়েছে। এছাড়া পাঁচিলও তোলা হয়েছে। ত্রিস্তরীয় এই বলয়ও বিশেষজ্ঞদের পরামর্শ নিয়েই করা হয়েছে বলে জানা গিয়েছে।

[ আরও পড়ুন: ‘এবার বুঝি ভাঙল আমার বাড়ি!’, বউবাজারে আতঙ্কের প্রহর গুনছেন বাসিন্দারা ]

রবিবার থেকে একের পর এক বাড়ি ভেঙে পড়ছে বউবাজারে। গতকালও বউবাজার এলাকায় বাড়ি ভেঙে পড়ার ঘটনা ঘটে। ১৩এ দুর্গা পিতুরি লেনের তিন তলা সাজানো একটি বাড়ি মুহূর্তে ধ্বংসস্তূপে পরিণত হয়। একতলার কলাপসিবল গেটটি শুধু অক্ষত ছিল। আর গোটা বাড়িটাই ভেঙে পড়ে সরু রাস্তার উপর। ইট, কাঠ, বিমের ধ্বংসস্তূপ ছাড়া আর কিছুমাত্র সেখানে অবশিষ্ট ছিল না। সংকীর্ণ গলিতে শুধু পড়ে থাকে স্মৃতি। গোটা এলাকাটাই যেন মৃত্যুফাঁদ। বাসিন্দাদের গ্রাস করেছে আতঙ্ক।

The post ফের খসে পড়ল চাঙড়, পরিস্থিতি খতিয়ে দেখতে বউবাজারে বিদেশি বিশেষজ্ঞরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement