shono
Advertisement

অনন্য উদ্যোগ, দীপাবলির আগে অ্যাসিড আক্রান্তদের সঙ্গে সময় কাটালেন শাহরুখ

বাবার নাম অনুসারেই ‘মির ফাউন্ডেশন’ সংস্থার নাম রেখেছেন কিং খান। The post অনন্য উদ্যোগ, দীপাবলির আগে অ্যাসিড আক্রান্তদের সঙ্গে সময় কাটালেন শাহরুখ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:02 PM Oct 26, 2019Updated: 09:02 PM Oct 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  অভিনয়ের পাশাপাশি বহু দিন ধরেই নানারকম সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত শাহরুখ খান। বন্যার কবলে পড়া দেশের প্রত্যন্ত জায়গাগুলিতে যেমন সাহায্যের জন্য টাকা দিয়েছেন, ঠিক তেমনই এগিয়ে এসেছেন সমাজের পিছিয়ে পড়া মানুষগুলির জন্যও। সেগুলির মধ্যেই অন্যতম শাহরুখের ‘মির ফাউন্ডেশন’। অ্যাসিড আক্রান্তদের পাশে দাঁড়ানোর জন্য কিং খান তৈরি করেছেন এই ‘মির ফাউন্ডেশন’। দীপাবলির আগে সেই ফাউন্ডেশনে গিয়ে অ্যাসিড আক্রান্তদের সঙ্গে ভাগ করে নিলেন উৎসবের আনন্দ।

Advertisement

রাত পোহালেই দীপাবলি। আলোর উৎসব। আর উৎসব মানেই আপনজন, আড্ডা, খাওয়া-দাওয়া, বেজায় আনন্দ। আর দীপাবলি হলে তো কোনও কথাই নেই। লম্বা ফর্দ এঁটে চলে আতসবাজি কেনার প্ল্যান। তার সঙ্গে নতুন জামা-কাপড়, জুতো তো আছেই! আর এই উৎসবের মরসুমে মোহময়ী হয়ে ওঠার কোনওরকম কসরতই ছাড়ি না আমরা। কিন্তু ওরা? যাঁরা অ্যাসিডে পোড়া চেহারা নিয়ে  নির্দ্ধিধায় বাইরে যেতে পারেন না। পারেন না স্বাভাবিকভাবে আর পাঁচজনের সঙ্গে উৎসবে সামিল হতে। তাঁদের কথাই দীপাবলির মরসুমে ভাবলেন শাহরুখ। হাজার ব্যস্ততার মাঝেও ‘মির ফাউন্ডেশন’-এ গিয়ে বেশ খানিকক্ষণ সময় কাটালেন তাঁদের সঙ্গে। আপনজনের মতো ভাগ করে নিলেন উৎসবের আনন্দ।আর সেই ছবিই নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন কিং খান।

[আরও পড়ুন: মানবিক নুসরত, দুঃস্থদের উপহার দিয়ে দীপাবলি উদযাপন তৃণমূল সাংসদের ]

‘মির ফাউন্ডেশন’-এ আশ্রয় পাওয়া ১২০ জন মহিলার এই মুহূর্তে নানা ধরনের অস্ত্রোপচার চলছে। এই কাজে শাহরুখ তাঁর সংস্থার পাশে দাঁড়ানোর জন্যে ধন্যবাদ জানালেন সেসমস্ত চিকিতৎ‍সকদেরও। শুক্রবার সেখানকার কর্মী এবং সেখানকার মহিলাদের সঙ্গে সময় কাটিয়েছেন অভিনেতা। যে ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে ‘মির ফাউন্ডেশন’-এর তরফেও।

উল্লেখ্য, এর আগে শাহরুখ ঘোষণা করেছিলেন যে তাঁর বাবার নাম অনুসারেই ‘মির ফাউন্ডেশন’ সংস্থার নাম রেখেছেন তিনি। আর সমাজসেবামূলক এই সংস্থার ওয়েবসাইট লঞ্চ করেছিলেন আন্তর্জাতিক পিতৃ দিবস উপলক্ষে। দুঃস্থ এবং অ্যাসিড আক্রান্তদের পাশে থাকাই যে এই ‘মির ফাউন্ডেশন’-এর মূল লক্ষ্য, সে কথাও জানিয়েছেন বলিউডের বাদশা।  

[আরও পড়ুন: শ্রীঘরে শাহরুখ! সিনেমা নয়, বরং বাস্তবের অভিজ্ঞতা জানালেন বলিউড বাদশা ]

The post অনন্য উদ্যোগ, দীপাবলির আগে অ্যাসিড আক্রান্তদের সঙ্গে সময় কাটালেন শাহরুখ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement