shono
Advertisement

এবার বিমানের প্রতিটি ঘোষণা শেষ হবে ‘জয় হিন্দ’দিয়ে, জানাল এয়ার ইন্ডিয়া

এমন পদক্ষেপের সমালোচনায় সরব মেহবুবা মুফতি। The post এবার বিমানের প্রতিটি ঘোষণা শেষ হবে ‘জয় হিন্দ’ দিয়ে, জানাল এয়ার ইন্ডিয়া appeared first on Sangbad Pratidin.
Posted: 04:55 PM Mar 05, 2019Updated: 04:55 PM Mar 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামায় জঙ্গি হামলার পর থেকেই দেশাত্মবোধে টগবগ করছে ভারত। আর এমন পরিবেশকেই বহাল রাখতে এবার থেকে বিমানের প্রতিটি ঘোষণার শেষে বলা হবে ‘জয় হিন্দ’। দেশভক্তি উসকে দিতেই এমন পদক্ষেপ এয়ার ইন্ডিয়ার।

Advertisement

বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার অপারেশনস ডিরেক্টর অমিতাভ সিং একটি ইংরাজি সংবাদমাধ্যমকে বলেন, “কেবিন ক্রুর প্রত্যেক সদস্যকে নির্দেশ দেওয়া হয়েছে প্রতিটি ঘোষণার শেষে খানিকটা থেমে দৃঢ় কণ্ঠে ‘জয় হিন্দ’ বলতে হবে। শীঘ্রই এই নিয়ম চালু হতে চলেছে।” অর্থাৎ এবার থেকে এই সংস্থার বিমানে যাতায়াত করলে একথা শুনতে পাবেন যাত্রীরা। ‘মুড অব দ্য নেশনস’-এর পথে হেঁটেই এই সিদ্ধান্ত।

[বন্দুক নয়, কলম হাতেই ‘গর্বিত ভারতবাসী’ আফজল গুরুর ছেলে]

উল্লেখ্য, ২০১৬ সালে এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান অশ্বিনী লোহানি তাঁর সংস্থার পাইলটদের একই নির্দেশ দিয়েছিলেন। তখন সেই নিয়ম চালু হলেও সংস্থার বিরুদ্ধে যাত্রীদের তরফে নানা অভিযোগ ওঠায় তা বন্ধ হয়ে যায়। কিন্তু এবার পাইলটদের পাশাপাশি এই নিয়ম চালু হচ্ছে ক্রু মেম্বারদের জন্যও। পুলওয়ামায় জঙ্গিহানার পর থেকেই দেশজুড়ে জ্বলছে প্রতিশোধের আগুন। সন্ত্রাস হামলার পালটা দিয়ে পাক অধিকৃত কাশ্মীরে এয়ারস্ট্রাইক করে বায়ুসেনা। তারপর থেকে পরিস্থিতি ক্রমেই উত্তপ্ত হয়েছে। ভারত-পাকিস্তান সম্পর্ক সম্পূর্ণ তলানিতে। এমন অবস্থায় দেশবাসীর মধ্যে একতা ও দেশাত্মবোধের বহিঃপ্রকাশের মাত্রাও দ্বিগুণ হয়েছে। সোশ্য়াল মিডিয়ার ওয়ালজুড়ে যুদ্ধের জিগির উঠেছে।আর এমন আবহেই কর্মীদের ঘোষণার পরমুহূর্তে ‘জয় হিন্দ’ বলার নির্দেশ দিল সংস্থা। চেয়ারম্যানের আশা প্রতিটি সদস্য যদি ‘জয় হিন্দ’ বলেন, তবে যাত্রীদের মধ্যেও ইতিবাচক প্রভাব পড়বে। তবে ইতিমধ্যেই এই পদক্ষেপের সমালোচনায় সরব হয়েছেন জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। কেন্দ্রকে কটাক্ষ করে তিনি বলেন, এতে অবাক হওয়ার কিছুই নেই। সামনেই নির্বাচন। তাই দেশাত্মবোধ ছড়াতে আকাশকেও ছাড়ল না সরকার।  

The post এবার বিমানের প্রতিটি ঘোষণা শেষ হবে ‘জয় হিন্দ’ দিয়ে, জানাল এয়ার ইন্ডিয়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement