shono
Advertisement

এয়ার ইন্ডিয়ার বিমান থেকে খাবার চুরি, সাসপেন্ড চার কর্মী

চাল, চিনির মতো রেশনের সামগ্রীও লুকিয়ে বাড়ি নিয়ে চলে যেতেন তাঁরা! The post এয়ার ইন্ডিয়ার বিমান থেকে খাবার চুরি, সাসপেন্ড চার কর্মী appeared first on Sangbad Pratidin.
Posted: 05:36 PM Mar 04, 2019Updated: 05:36 PM Mar 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রেতার কাছে খাবার পৌঁছে দেওয়ার সময় জোম্যাটো সংস্থার এক ডেলিভারি বয় যে কাণ্ড ঘটিয়েছিলেন, সে তো এখন সবারই জানা। রাস্তার পাশে বাইক দাঁড় করিয়ে প্যাকেট খুলে খাবার নিজেই খেয়ে নিয়েছিলেন তিনি। যে ভিডিও মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল। এবার বিমান থেকে খাবার চুরির অভিযোগ উঠল এয়ার ইন্ডিয়ার চার কর্মীর বিরুদ্ধে। ইতিমধ্যেই তাঁদের সাসপেন্ড করেছে বিমান সংস্থা।

Advertisement

[এয়ারস্ট্রাইকে ২৫০ জনের মৃত্যু, অমিত শাহ’র মন্তব্যকে কাঠগড়ায় তুলছে বিরোধীরা]

২০১৭ সালের আগস্টে এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান তথা এমডি অশ্বিনী লোহানি স্বীকার করেছিলেন, ব্যক্তিগতভাবে কাজে লাগাতে গ্রাউন্ড স্টাফ এবং আধিকারিকরা অনেক সময়ই বিমানের বেঁচে যাওয়া খাবার চুরি করেন। এমনকী চাল, চিনির মতো রেশনের সামগ্রীও লুকিয়ে বাড়ি নিয়ে চলে যান। রানওয়েতে বিমান অবতরণ করার পরই এসবের জন্য সময় খুঁজে নেন কর্মীরা। যার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিলেন এমডি। সেই নির্দেশ মেনেই অভিযোগ প্রমাণিত হতেই চারজন কর্মীকে সাসপেন্ড করা হয়েছে বলে খবর। সংস্থার এক উচ্চপদস্থ আধিকারিক জানান, ২০১৭ সালের ঘোষিত নিয়ম মেনেই কেটারিং বিভাগের দুই কর্মী এবং দু’জন কেবিন ক্রু-র বিরুদ্ধে কড়া শাস্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিমান থেকে তাঁদের খাবার চুরি করতেও দেখা গিয়েছে বলে নিশ্চিত করেন তিনি।

[সরকারের টাকায় মেয়ের বিয়েতে মদ কেনে কৃষকরা, বলছেন কংগ্রেসের মন্ত্রী]

কেটারিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারকে ৬৩ দিন এবং সিনিয়র অ্যাসিস্ট্যান্টকে তিনদিনের জন্য নির্বাসিত করা হয়েছে। অন্যান্য কর্মীদের খাবার চুরিতে উসকানি দেওয়ায় এবং সমর্থন করার ফলেই শাস্তির মুখে পড়তে হল তাঁদের। তবে এই প্রথমবার নয়, এর আগেও কেবিন ক্রু-র দুই কর্মীকে হাতেনাতে বিমান থেকে খাবার চুরি করতে দেখা গিয়েছিল। তাঁদের সতর্ক করে আন্তর্জাতিক বিমান থেকে সরিয়ে অন্তর্দেশীয় বিমানের কর্মী হিসেবে রাখা হয়েছিল। তবে সেবার কাউকে সাসপেন্ড করা হয়নি। কিন্তু এবার কড়া পদক্ষেপই করল সংস্থা। তবে এয়ার ইন্ডিয়ার তরফে এনিয়ে সরকারিভাবে কোনও মন্তব্য করা হয়নি।

The post এয়ার ইন্ডিয়ার বিমান থেকে খাবার চুরি, সাসপেন্ড চার কর্মী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement