shono
Advertisement

এবার ‘একা নয় একান্নবর্তী’ পরিবারের গল্প আকাশে

একান্নবর্তী পরিবারের সুবিধা-অসুবিধা ও সম্পর্কের বুননের ছবি উঠে আসবে মেগা সিরিজে। The post এবার ‘একা নয় একান্নবর্তী’ পরিবারের গল্প আকাশে appeared first on Sangbad Pratidin.
Posted: 06:33 PM Jan 03, 2019Updated: 06:33 PM Jan 03, 2019

পারিবারিক ষড়যন্ত্র আর সংসার ভাঙার গল্প ছেড়ে আকাশ আট-এ একান্নবর্তী পরিবারের গল্প। ছয় মাসের মেগায় নতুন সিরিজ। লিখছেন সোমনাথ লাহা

Advertisement

আজকের প্রযুক্তিনির্ভর দ্রুতগতির দুনিয়ায় ব্যস্ত সকলেই। দম ফেলার ফুরসতটুকুও নেই কারও। ব্যক্তি জীবনের প্রাপ্তি, অপ্রাপ্তি, চাহিদা নিয়ে যে যার নিজের মতো করেই জীবনযাপনে অভ্যস্ত। আর নিজস্ব এই স্বাধীনচেতা মনোভাবের কারণে ক্রমশ সমাজ থেকে বিলুপ্ত হতে চলেছে একান্নবর্তী পরিবার। এখনকার প্রজন্মের নিজের মতো থাকার বাসনায় সংসার টুকরো টুকরো হয়ে আলাদা হয়ে যাচ্ছে। ফলে ভবিষ্যৎ খুবই করুণ। আজকের প্রজন্ম তাই বুঝতেই পারে না একসঙ্গে একত্রে থাকার সুবিধাটা ঠিক কোথায়। সংসারে অভিভাবকের যে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে তা তারা বুঝতেই পারে না।

[‘তুমি এয়েচো’-র পর ‘কলঙ্কিনী রাধা’, ট্রোলিংয়ের জবাব দিলেন দিতিপ্রিয়া]

সমাজকে সচেতন করা এবং অবক্ষয় থেকে রোখার পাশাপাশি ‘শেষ হয়ে হইল না শেষ’ মনে হওয়া দর্শক মনকে ছোঁয়ার আশা নিয়েই আকাশ ৮-র ছয় মাসের মেগা। এই ছয় মাসের মেগা সিরিজে নতুন বছরে একান্নবর্তী পরিবারের নানা সুবিধা-অসুবিধা ও সম্পর্কের বুননের চিত্রটি উঠে আসবে ‘একা নয় একান্নবর্তী’-তে। যেটির পরিচালক দেবীদাস ভট্টাচার্য। প্রযোজনায় অশোক সুরানা এবং সৃজনশীল প্রযোজনায় ঈশিতা সুরানা। মূলত পরিবারের সকলে যদি একসঙ্গে থাকে তাহলে বিপদে আপদে সবাইকে পাশে পাবে এই বার্তা নিয়েই আকাশ ৮-এর আঙিনায় এবার ছয় মাসের মেগা সিরিজে ‘একা নয় একান্নবর্তী’-র গল্প। এটি আকাশ ৮-এর ছয় মাসের মেগা সিরিজের চতুর্থ গল্প। ইতিপূর্বে ‘স্বপ্ন দেখে মন’, ‘আমার ঠিকানা তাই বৃদ্ধাশ্রম’ ও ‘গল্প হলেও সত্যি’-র মতো ছয় মাসের মেগাগুলি রীতিমতো প্রশংসিত ও সমাদৃত হয়েছে দর্শকমহলে।

[ক্ষমতার সঙ্গে প্রতিভার লড়াই দেখাবে ‘বিজয়িনী’]

মেগার কাহিনি আবর্তিত হয়েছে উত্তর কলকাতার এক বনেদি মুখোপাধ্যায় পরিবারকে দিয়ে। এই পরিবারের কর্তা মনোহর ২০১৮ তে এসেও তাঁর পরিবারকে এক সুতোয় বেঁধে রাখতে পেরেছেন বলে তিনি মাঝে মাঝে গর্ববোধ করেন। স্ত্রী সবিতা, বিধবা ভাইয়ের বউ হেমলতা, বাড়ির চার ছেলে শংকর, কুণাল, মনোময়, কুশল এবং তিন পুত্রবধূ কমলা, শ্রীলেখা, মৌমিতা, নাতি-নাতনি পিউ, পিয়া, কৌশিক, আয়ান, কণীনিকাকে সুখের সংসার। এছাড়া মনোহরবাবুর এক মেয়ে রাণুর বিয়ে হয়ে গিয়েছে। সে তাঁর স্বামী সমীর, এক ছেলে ও মেয়েকে নিয়ে শ্বশুরবাড়িতে সংসার করছে। আর অপরদিকে রয়েছে দিল্লিতে বড় হওয়া সঞ্চারী। বাবার কাছে নিজেদের একান্নবর্তী পরিবারের গল্প শুনেছে। ছেলেবেলায় নিজের পরিবারের সঙ্গে সময় কাটালেও বাবার চাকরির সূত্রে একা একাই দিল্লিতে বড় হতে হয়েছে তাকে। বাবা মারা যাওয়ার পর কলকাতায় ফিরে সঞ্চারী দেখে তাদের সেই পরিবার হারিয়ে গিয়েছে। তাদের বড় বাড়িতে এখন তৈরি হয়েছে শপিং মল। ঘটনাচক্রে সঞ্চারীর সঙ্গে পরিচয় হয় মনোহরবাবুর ছোট ছেলে কুশলের। আলাপ থেকে বন্ধুত্ব, ভালবাসা। বিয়ে হয়ে সঞ্চারী আসে মুখোপাধ্যায় বাড়িতে ছোট বউ হয়ে। নিজের হারানো পরিবারকে এই বাড়িতে খুঁজে পায় সে। কিন্তু এই বাড়িতে এসেও সঞ্চারী বুঝতে পারে সবাই একসঙ্গে থাকলেও মনে মনে আলাদা থাকার স্বপ্ন বুনছে সকলে।

[বাল্যবিধবার লড়াই এবার পর্দায়, আসছে সমরেশ মজুমদারের ‘সাতকাহন’]

সঞ্চারী কি পারবে মুখোপাধ্যায় পরিবারের সকলকে একত্রে বেঁধে রাখতে। শেষ পর্যন্ত কি রোখা যাবে এই পরিবারের ভাঙন? মনোহরের এক সুতোয় বাঁধা সাজানো সংসার কি সুখের হবে? উত্তর মিলবে ধারাবাহিকটির প্রতিটি পর্ব জুড়ে। ধারাবাহিকটিতে মনোহর ও তাঁর স্ত্রী সবিতার চরিত্রে রয়েছেন দুলাল লাহিড়ী এবং শকুন্তলা বড়ুয়া। অন্যান্য চরিত্রে রয়েছেন দোলন রায় (ঊর্মিমালা), নমিতা চক্রবর্তী (কমলা)। ১ জানুয়ারি থেকে ‘এক নয় একান্নবর্তী’ শুরু হয়েছে আকাশ ৮-এ সোম থেকে শনি সন্ধে ৭.৩০ টায়।

The post এবার ‘একা নয় একান্নবর্তী’ পরিবারের গল্প আকাশে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement