shono
Advertisement

এবার অস্কার দৌঁড়ে ‘গাঙ্গুবাই’, ‘RRR’ও ‘দ্য কাশ্মীর ফাইলসে’র সঙ্গে কঠিন লড়াইয়ে বনশালির ছবি!

সম্প্রতি মেলবর্ন ফিল্ম ফেস্টিভ্যালে মনোনিত হয়েছিল 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'।
Posted: 07:46 PM Aug 29, 2022Updated: 07:47 PM Aug 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিমধ্যেই ভারত থেকে অস্কারে কোন ছবি যাবে তা নিয়ে শুরু হয়ে গিয়েছে নানা জল্পনা। সিনেপাড়ার গুঞ্জন বলছে, এবার অস্কারের দৌঁড়ে নাম লিখিয়ে ফেলেছে দক্ষিণী ছবি ‘আর আর আর’ (RRR) এবং এ বছরের সবচেয়ে আলোচিত বলিউড ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। এই দুই পৃথক ধারার ছবিই নাকি এবার অস্কারে যাওয়ার জন্য নির্বাচিত হয়েছে। তবে কানাঘুষোয় শোনা যাচ্ছে, শুধু এই দুই ছবিই নয়, আলিয়া ভাট অভিনীত সঞ্জয়লীলা বনশালির ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ (Gangubai Kathiawadi) ছবিকেও বেছে নেওয়া হয়েছে।

Advertisement

এর আগেও বনশালির ‘দেবদাস’ এবং ‘ব্ল্যাক’ ছবিকে বেছে নেওয়া হয়েছিল অস্কারের জন্য। তবে শেষমেশ, অস্কারের দৌঁড় থেকে ছিটকে যায় এই দুটি ছবি। এবার পালা বনশালির গাঙ্গুবাইয়ের।

[আরও পড়ুন: ধুমধাম করে বাড়িতে অমিতাভ বচ্চনের মূর্তি বসালেন প্রবাসী ভারতীয় দম্পতি, খরচ জানেন? ]

ইতিমধ্যেই মেলবর্ন ফিল্ম ফেস্টিভ্যালে সেরা পরিচালকের বিভাগে মনোনয়ন পেয়েছিল ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। সেরা অভিনেত্রীর বিভাগে মনোনয়ন পেয়েছিলেন আলিয়া ভাট। আর এবার অস্কারের পালা। তবে শোনা যাচ্ছে, অস্কারে আর আর আর এবং কাশ্মীর ফাইলসের সঙ্গে গাঙ্গুবাইয়ের লড়াইটা বেশ কঠিন হবে। যদিও এ ব্যাপারে কোনও অফিসিয়াল মন্তব্য পাওয়া যায়নি। পুরোটাই শোনা যাচ্ছে বলিউডের হাওয়ায়। এনিয়ে মুখ খুলতে চাননি সঞ্জয়লীলা বনশালিও। আপাতত আলিয়া ব্যস্ত রয়েছেন ‘ব্রহ্মাস্ত্র’ ছবির প্রোমোশনে। অন্যদিকে উপভোগ করছেন মাতৃত্বকালীন দিন।

[আরও পড়ুন: ‘খান পরিবারে দমবন্ধ লাগত!’ সোহেলের সঙ্গে বিবাহবিচ্ছেদ নিয়ে মুখ খুললেন সলমনের ভাইয়ের বউ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement