shono
Advertisement

ওমিক্রন আতঙ্ককে উপেক্ষা করে নির্ধারিত সময়েই ভোট উত্তরপ্রদেশে, জানাল নির্বাচন কমিশন

এর আগে যোগীরাজ্যের নির্বাচন পিছিয়ে দিতে অনুরোধ করেছিল হাই কোর্ট।
Posted: 01:29 PM Dec 30, 2021Updated: 01:29 PM Dec 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে ফের বাড়তে শুরু করেছে কোভিড (COVID-19) সংক্রমণ। আতঙ্ক ছড়াচ্ছে ওমিক্রন (Omicron)। এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) কি যথা সময়েই বিধানসভা নির্বাচন হবে? এলাহাবাদ হাই কোর্ট বিষয়টি বিবেচনা করতে বলেছিল নির্বাচন কমিশন ও প্রধানমন্ত্রীকে। অবশেষে বৃহস্পতিবার মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র জানিয়ে দিলেন, নির্বাচন পিছোচ্ছে না। করোনা বিধি মেনে সঠিক সময়েই ভোট হবে যোগীরাজ্যে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে একথা জানা যাচ্ছে।

Advertisement

এদিন লখনউয়ে এক সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন মুখ্য নির্বাচন কমিশনার ও অন্য়ান্য নির্বাচনী আধিকারিকরা। সেখানেই এই বিষয়ে সুশীল চন্দ্র বলেন, উত্তরপ্রদেশের সমস্ত রাজনৈতিক দলগুলির প্রতিনিধিরাই একমত যে রাজ্যের নির্বাচন সময়মতো হবে।

[আরও পড়ুন: ২৬/১১-র ধাঁচে নদীপথে জঙ্গি হামলা হতে পারে কলকাতায়! রুখতে গঙ্গায় নতুন জেটি পুলিশের]

উল্লেখ্য, গত সপ্তাহেই এক জামিন সংক্রান্ত মামলার শুনানিতে এলাহাবাদ হাই কোর্টের বিচারপতি শেখর যাদব বলেন, ”জনসভাগুলি বন্ধ না করলে দ্বিতীয় ঢেউয়ের থেকেও বিপজ্জনক হতে পারে পরিস্থিতি। প্রাণ বাঁচলে সব হবে।” এলাহাবাদ হাই কোর্টের পর্যবেক্ষণ, ভোটের প্রচারে রাজনৈতিক দলগুলি নিয়মিত বড় বড় জনসভা করছে, সেখানে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। প্রধানমন্ত্রীর কাছে আদালতের অনুরোধ ছিল, সবরকম নির্বাচনী জনসভা বন্ধ করে দেওয়া হোক। এবং উত্তরপ্রদেশের ভোট অন্তত ২-১ মাস পিছিয়ে দেওয়া হোক। যেভাবে ওমিক্রন বাড়ছে, তাতে ভোট পিছিয়ে দেওয়া না হলে তৃতীয় ঢেউ অবশ্যম্ভাবী।

এ প্রসঙ্গে বাংলা-সহ পাঁচ রাজ্যের ভোটের প্রসঙ্গ তুলে আনে এলাহাবাদ হাই কোর্ট। বিচারপতি যাদব বলেন, ”বাংলার ভোট এবং বিভিন্ন রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের ফলে বহু মানুষ করোনা আক্রান্ত হয়েছেন, বহু মানুষের মৃত্যুও হয়েছে।” ওমিক্রনের প্রভাবে কীভাবে বিভিন্ন দেশে বিপদ নেমে আসছে, নতুন করে লকডাউন করতে হচ্ছে, সবই ওইদিন তুলে ধরেন বিচারপতি। এরপর থেকেই গুঞ্জন শুরু হয়, তবে কি ভোট পিছিয়ে যাবে যোগীরাজ্যে? অবশেষে নির্বাচন কমিশন জানিয়ে দিল ফেব্রুয়ারি মাসেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন হবে।

[আরও পড়ুন: ৪ বছরের পরকীয়ার পরও পালাতে নারাজ দেওর, পিংলায় আত্মহত্যা রাজমিস্ত্রির স্ত্রী-র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement