shono
Advertisement

কলকাতায় ফের টাকার পাহাড়! বড়বাজারে হানা দিয়ে উদ্ধার প্রায় ৬০ লক্ষ, গ্রেপ্তার ৯

হাওয়ালার টাকা পাচার করা হচ্ছিল! তদন্তে পুলিশ।
Posted: 09:37 AM Jan 03, 2023Updated: 10:58 AM Jan 03, 2023

অর্ণব আইচ: বড়বাজারে হানা দিয়ে ষাট লক্ষ টাকা উদ্ধার করল গোয়েন্দা পুলিশ। সোমবার রাতে মধ্য কলকাতার বড়বাজার জুড়ে চলে এই অভিযান। তাতেই এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার করে বড়বাজার থানার পুলিশ। ঘটনায় অভিযুক্ত সন্দেহে ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলেই খবর।

Advertisement

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, হিসাব বহির্ভূত বড় পরিমাণ টাকা বড়বাজার ও পোস্তা অঞ্চলে পাচার হচ্ছে, এমন খবর লালবাজারে গোয়েন্দা বিভাগের গুন্ডা দমন শাখার আধিকারিকদের হাতে আসে। তারই ভিত্তিতে গোয়েন্দারা বিভিন্ন জায়গায় হানা দেন। সোমবার বিকেল পাঁচটা নাগাদ বিষ্ণুপদ আঁশ নামের এক ব্যক্তি ৯ লক্ষ ৩৭ হাজার ৫০০ টাকা-সহ গ্রেপ্তার করা হয়। তারপর একে একে বিজয় শর্মা, প্রদীপ চক্রবর্তী, ঝন্টু নস্কর, সন্দীপ ঠাকুর-সহ মোট ৯ জনকে গ্রেপ্তার করা হয়। 

[আরও পড়ুন: ‘কংগ্রেসের উদ্যোগ মহৎ’, অধীরের মিছিলে বললেন শ্রীলেখা, ছিলেন বাদশা, কুণাল সরকারও]

পুলিশ সূত্রে জানা গিয়েছে,  ধৃতদের কাছ থেকে উদ্ধার হওয়া টাকার পরিমাণ ৫৯ লক্ষ ৭৬ হাজার ২০০ টাকা। ওই টাকা বহন করার পরিপ্রেক্ষিতে কোনও যুক্তি দেখাতে পারেননি বহনকারীরা। গোয়েন্দাদের ধারণা, হাওয়ালার টাকা পাচার করা হচ্ছিল। এই তথ্য পুলিশের পক্ষ থেকে আয়কর দপ্তরকেও দেওয়া হবে। হাওয়ালার গদির সন্ধান চালানো হবে। 

ধৃতরা কোথা থেকে টাকা নিয়ে এসেছিল? তা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল? কোন খাতে ব্যয় করার কথা ছিল? এই পাচারচক্রের মূলে কে বা কারা? এই প্রশ্নের উত্তর জানার চেষ্টা করছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে বিষয়টি আয়কর দপ্তরকেও জানানো হবে বলে খবর। তবে তার আগে ধৃত ৯ অভিযুক্তকে দফায় দফায় জেরা করা হচ্ছে। 

[আরও পড়ুন: দিল্লি-মুম্বইয়ের চেয়ে অনেক নিরাপদ কলকাতা! লালবাজারের সমীক্ষায় মিলল প্রমাণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement