shono
Advertisement

ত্রিনয়নী চিহ্নে সুশান্ত পালকে ভোট দিন! শহরে আজব দেওয়াল লিখন

ব্যাপারটা কী? The post ত্রিনয়নী চিহ্নে সুশান্ত পালকে ভোট দিন! শহরে আজব দেওয়াল লিখন appeared first on Sangbad Pratidin.
Posted: 09:13 PM Mar 27, 2019Updated: 09:13 PM Mar 27, 2019

শুভময় মণ্ডল: লোকসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে দেশজুড়ে। চতুর্দিকে ভোটের উত্তাপ। সেই আঁচ পড়েছে শহরেও। আর বেশিদিন বাকি নেই নির্বাচনের বল গড়াতে। সর্বত্র শুরু হয়ে গিয়েছে প্রচার, মিটিং-মিছিল। সেয়ানে সেয়ানে টক্কর। এ বলে আমায় দেখ তো ও বলে আমায়। পোস্টার-ফেস্টুন, দেওয়াল লিখনে ছয়লাপ শহরজুড়ে। কিন্তু এ কী! উত্তর কলকাতার টালা পার্কে এক অদ্ভূত দৃশ্য। এক দেওয়াল লিখনে থমকে যেতে হয়। কী লেখা তাতে? লেখা, সারা দেশে দুর্গাপুজোর সার্বিক উন্নয়নের লক্ষ্যে আসছে দুর্গোৎসবে কলকাতা কেন্দ্রে টালাপার্ক প্রত্যয় মনোনীত প্রার্থী সুশান্ত পালকে ত্রিনয়নী চিহ্নে বোতাম টিপে বিপুল ভোটে জয়ী করুন। প্রচারে পশ্চিমবঙ্গ দুর্গাপুজো কমিটি। যতদূর মালুম হয়, উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়, বাম প্রার্থী কনীনিকা ঘোষ, বিজেপি প্রার্থী রাহুল সিনহা। তবে কি ইনি কোনও নতুন রাজনৈতিক দলের প্রার্থী? প্রশ্ন ঘুরপাক খাচ্ছে মানুষের মনে। ব্যাপারটা কী?

Advertisement

রহস্যের পর্দাফাঁস করলেন প্রার্থী নিজেই। গণতন্ত্রের উৎসব যদি হয় নির্বাচন তবে গণশিল্পের উৎসব অবশ্যই দুর্গোৎসব। আর ভোটপুজো শেষ হলেই রাজ্যে শুরু হয়ে যাবে দুর্গাপুজোর কাউন্টডাউন। তাই অভিনব উপায়ে পুজোর প্রচারে নেমে পড়েছে উত্তরের অন্যতম হেভিওয়েট পুজো টালাপার্ক প্রত্যয়। এবার তাদের পুজোর শিল্পী সুশান্ত পাল। তাঁরই প্রচারে এমন অভিনব পন্থা উদ্যোক্তাদের। কী বলছেন প্রার্থী থুড়ি শিল্পী? সুশান্তবাবুর সহাস্য উত্তর, ‘অনেকদিন ধরেই একটা চমক দেওয়ার ভাবনাচিন্তা চলছিল। উদ্যোক্তাদের সঙ্গে আলোচনায় বসেই এই পরিকল্পনা মাথায় আসে। সঙ্গে সঙ্গে রূপায়ণ। দেশজুড়ে গণশিল্পের উৎসবের প্রচারে এর থেকে অভিনব ও চমকদার পন্থা হতে পারে না বলে মনে করি।’ ভোটের আবহে এই অভিনব প্রচার নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। উদ্যোক্তারাও মাঠে নেমে পড়েছেন প্রচারে। টালাপার্ক ছাড়াও উত্তর কলকাতার বিভিন্ন দেওয়ালে অভিনব এই লিখন নজর কেড়েছে বহু মানুষের। সূত্রের খবর, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরাও খোঁজখবর নিতে শুরু করেছেন এহেন নতুন প্রতিপক্ষের। ভাবা যায়! হেভিওয়েট প্রতিদ্বন্দ্বী বলে কথা!

The post ত্রিনয়নী চিহ্নে সুশান্ত পালকে ভোট দিন! শহরে আজব দেওয়াল লিখন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement