shono
Advertisement

‘সূর্য নমস্কারের সঙ্গে বহু মিল রয়েছে নমাজ পড়ার মুদ্রার’

সূর্য নমস্কারের গুণাগুণ বাতলে দিলেন যোগী। The post ‘সূর্য নমস্কারের সঙ্গে বহু মিল রয়েছে নমাজ পড়ার মুদ্রার’ appeared first on Sangbad Pratidin.
Posted: 07:27 PM Mar 29, 2017Updated: 01:59 PM Mar 29, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সূর্য নমস্কারের পদ্ধতির সঙ্গে বহু মিল রয়েছে নমাজ পড়ার পদ্ধতির সঙ্গে। এমনটাই মনে করেন উত্তরপ্রদেশের নয়া মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ইসলাম ধর্মাবলম্বীদের সূর্য নমস্কার করার জন্য আবেদন না জানিয়েই পক্ষান্তরে নমাজ পড়ার সঙ্গে সামঞ্জস্য দেখিয়ে সূর্য নমস্কারের গুণাগুণ বাতলে দিলেন যোগী। বুধবার একটি অনুষ্ঠানে এসে এই কথা বলেন তিনি। একইসঙ্গে যোগকে বিশ্বব্যাপী প্রচারের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও ধন্যবাদ জানিয়েছেন যোগী।

Advertisement

[ঋতুকালে মহিলারা অশুদ্ধ, কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্কের ঝড়]

এদিন তিনি বলেন, ‘নমাজের সঙ্গে প্রচুর মিল রয়েছে সূর্য নমস্কারের।’ তবে অতীতে মুসলিম সংগঠনগুলি সূর্য নমস্কার এবং যোগকে ইসলাম বিরোধী আখ্যা দিয়ে বলেছিল, তাদের ধর্ম এমন আচারে বিশ্বাস রাখে না। দেশ জুড়ে বিভিন্ন রাজ্যের সরকার স্কুলগুলিতে সূর্য নমস্কার এবং যোগব্যায়াম বাধ্যতামূলক করে দেওয়ায় অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল’ বোর্ড এর বিরোধিতায় দেশ জুড়ে প্রচারে নামে। এবার যোগী আদিত্যনাথও সূর্য নমস্কারের পক্ষেই সওয়াল করেছেন। কিন্তু নমাজের আচারের সঙ্গে সামঞ্জস্য টেনে বিতর্ক সৃষ্টি করেছেন।

The post ‘সূর্য নমস্কারের সঙ্গে বহু মিল রয়েছে নমাজ পড়ার মুদ্রার’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement