shono
Advertisement

কলকাতায় ফের বিশ্বজয়ী, আশ্বিনের শারদপ্রাতে শহরে আসছেন ডি’মারিয়া

কবে আসতে পারেন মেসির সতীর্থ?
Posted: 10:49 PM Aug 08, 2023Updated: 11:15 PM Aug 08, 2023

অরিঞ্জয় বোস: এক আর্জেন্টাইন বিশ্বজয়ী শহর কলকাতার মন জয় করে গিয়েছেন। ঠিক তার সাড়ে তিন মাসের মধ্যে এ শহরে আসছেন আর্জেন্টিনারই আরেক বিশ্ব চ্যাম্পিয়ন। লিও মেসির দীর্ঘদিনের সতীর্থ এবং বিশ্ব ফুটবলের অন্যতম বড় তারকা অ্যাঞ্জেল ডি’মারিয়া (Angel Di Maria)।

Advertisement

সব ঠিক থাকলে পুজোর কলকাতায় ফুটবলময় হবে শহর। কারণ ওই সময়ই কলকাতায় আসার কথা আর্জেন্টাইন মহাতারকার। যার হাত ধরে কলকাতা ঘুরে গিয়েছেন মার্টিনেজ (Emi Martinez), সেই শতদ্রু দত্তই ডি’মারিয়াকে কলকাতায় আনার উদ্যোগ নিয়েছেন। দিন তারিখ এখনও চূড়ান্ত না হলেও যা শোনা যাচ্ছে তাতে ২১ অক্টোবরের থেকে ২৬ অক্টোবরের মধ্যে ওই বিশ্বজয়ীর পায়ের ছাপ পড়তে চলেছে ভারতীয় ফুটবলের মক্কায়।

[আরও পড়ুন: উচ্ছেদের নোটিসে স্থগিতাদেশ, জমি বিতর্কে সিউড়ি আদালতের নির্দেশে সাময়িক স্বস্তিতে অমর্ত্য সেন]

জুলাইয়ের গোড়াতে আড়াই দিনের জন্য এ শহরে পা রেখেছিলেন মেসির (Leo Messi) বিশ্বজয়ী দলের গোলরক্ষক এমি মার্টিনেজ। ওই আড়াই দিনের প্রতিটি মুহূর্তে একেবারে তারিয়ে তারিয়ে উপভোগ করেছে ফুটবল পাগল বাঙালি। ‘দিবু’কে এক ঝলক দেখার, বা তাঁকে স্পর্শ করার ‘লোভে’ ময়দানে ভিড় জমিয়েছিলেন আট থেকে আশি হাজার হাজার ফুটবলপ্রেমী। আসলে সদ্য বিশ্বজয়ী গোলরক্ষকের জনপ্রিয়তা এখন গোটা বিশ্বেই তুঙ্গে। ডি’মারিয়া এলেও সেই একই দৃশ্য কলকাতা দেখবে সেটা বলাই বাহুল্য। কারণ জনপ্রিয়তার নিরিখে এক বিন্দু কম যান না আর্জেন্টিনার এই উইঙ্গার।

[আরও পড়ুন: সংসদ টিভিতে মোদি সরকারের প্রচার! অনাস্থা প্রস্তাবের মাঝেই উত্তাল লোকসভা]

ডি’মারিয়ার পূর্ণাঙ্গ সফরসূচি না জানা গেলেও মোটের উপর জানা গিয়েছে পুজোর সময় তাঁর আসার সম্ভাবনাই বেশি। ঠিক ওই সময় আবার মধ্যগগণে চলবে ক্রিকেট বিশ্বকাপও। অর্থাৎ একদিকে বিশ্বকাপ, অন্যদিকে ডি’মারিয়া, সেই সঙ্গে পুজোর ছুটি। ক্রীড়াপ্রেমীদের জন্য এ যেন সোনায় সোহাগা। অতএব, ক্রীড়াপ্রমীরা প্রস্তুত হন মহাযজ্ঞের জন্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement