shono
Advertisement

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ‘পুলিশ-শিক্ষক’ইন্সপেক্টরের, শোকাহত ‘ছাত্র’অফিসাররা

গত ২৬ ডিসেম্বর করোনা পরীক্ষা করেন। রিপোর্ট পজিটিভ আসে।
Posted: 09:08 PM Dec 28, 2020Updated: 09:08 PM Dec 28, 2020

অর্ণব আইচ: করোনায় আক্রান্ত হয়ে ফের মৃত্যু হল এক পুলিশ ইন্সপেক্টরের। সোমবার সকালে সত্যব্রত পাল নামে ওই পুলিশ ইন্সপেক্টরকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পুলিশ কমিশনার অনুজ শর্মা। লালবাজারের সূত্র জানিয়েছে, কলকাতা পুলিশের স্পেশ্যাল ব্রাঞ্চে পোস্টিং ছিল ১৯৮৯ সালের ব্যাচের এই পুলিশ অফিসারের।

Advertisement

বারাকপুর লাটবাগানে পুলিশ ট্রেনিং কলেজে ডেপুটেশনে ছিলেন তিনি। এখানেই প্রশিক্ষণরত সাব ইন্সপেক্টর পদের অফিসারদের শিক্ষকতা করতেন তিনি। শিক্ষক হিসাবে তাঁর সুনাম ছিল। সেই কারণে সত্যব্রতবাবুর মৃত্যুতে শোকাহত কলকাতা পুলিশের বিভিন্ন থানা ও বিভাগে কর্মরত তাঁর সাব ইন্সপেক্টর ছাত্ররাও। গত কয়েকদিন আগেই তিনি অসুস্থ বোধ করতে থাকেন। প্রথমে বাড়িতেই চিকিৎসা চলছিল তাঁর। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ২৬ ডিসেম্বর করোনা পরীক্ষা করেন। তাঁর রিপোর্ট পজিটিভ আসে।

[আরও পড়ুন: শিয়ালদহ ভিআইপি লাউঞ্জে কফির মধ্যে মাছি, রেলের কাছে অভিযোগ দায়ের]

এরপর তাঁকে বাইপাসের কাছে একটি কোভিড হাসপাতালে ভরতি করা হয়। হাসপাতালে ভরতি হওয়ার পর তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। শরীরের অবস্থার আরও অবনতি হয়। এদিন সকালে চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়। তাঁর বাড়িতে স্ত্রী ও দুই সন্তান বর্তমান। লালবাজারের এক আধিকারিক জানান, এই নিয়ে কলকাতা পুলিশের ২১ জন অফিসার ও পুলিশকর্মীর মৃত্যু হল।

এখনও পর্যন্ত কলকাতা পুলিশের ৩ হাজার ৩৯২ জন করোনায় (Corona virus) আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে এখন মাত্র ২৫ জনের চিকিৎসা চলছে। এই সময় প্রত্যেকদিন গড়ে তিন থেকে পাঁচজন পুলিশকর্মী ও অফিসার করোনায় আক্রান্ত হচ্ছেন। যদিও করণা আক্রান্ত পুলিশকর্মী ও অফিসারদের মধ্যে বেশিরভাগই সুস্থ হয়ে ডিউটিতে যোগ দিয়েছেন। এদিকে, কলকাতা পুলিশের কর্মী ও আধিকারিকদের করোনার টিকাকরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে। যাঁদের প্রথমে টিকা দেওয়া হবে, তাঁদের নামের তালিকা তৈরি করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: বাংলায় হাজার মেলা হলেও জব ফেয়ার হয় না, বেকারত্ব ইস্যুতে রাজ্য সরকারকে তুলোধোনা বিজেপির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement