shono
Advertisement

ফের উত্তপ্ত উন্নাও, থানার সামনেই গায়ে আগুন ধর্ষিতার

তরুণীর দাবি, পুলিশ প্রথমে অভিযোগ লেখাতেই চায়নি। The post ফের উত্তপ্ত উন্নাও, থানার সামনেই গায়ে আগুন ধর্ষিতার appeared first on Sangbad Pratidin.
Posted: 09:03 AM Dec 17, 2019Updated: 09:22 AM Dec 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৬ ডিসেম্বর (২০১২), দিল্লির নির্ভয়া কাণ্ডের দিনই উন্নাওয়ে নাবালিকা গণধর্ষণকাণ্ডে অভিযুক্ত বিজেপির প্রাক্তন বিধায়ক কুলদীপ সেনেগারকে দোষী সাব্যস্ত করেছে দিল্লির তিস হাজারি আদালত। সাজা ঘোষণা আগামী ১৯ তারিখ। একদিকে আদালতের বিচারকের তরফে কুলদীপের উপর যখন ‘অপরাধী’র স্ট্যাম্প পড়ল , অন্যদিকে সোমবারই উন্নাও ফের সাক্ষী থাকল আরও এক মর্মান্তিক ঘটনার।

Advertisement

বিচারের দাবিতে থানার সামনে উন্নাওয়ের আরও এক নির্যাতিতা গায়ে আগুন দিলেন। এই ভয়ংকর ঘটনা নাড়িয়ে দিয়েছে উত্তরপ্রদেশ পুলিশকেও। বর্তমানে ওই তরুণী কানপুরের হ‌্যালেট হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ সূত্রে খবর, নির্যাতিতার অবস্থা আপাতত সংকটজনক। 

[আরও পড়ুন: ভুয়ো নথি দেওয়ার জের, বাতিল আজম খানের ছেলের বিধায়ক পদ ]

কী হয়েছিল সোমবার? এদিন দুপুরে পুলিশ সুপারের অফিসের সামনে আচমকাই চিৎকার করে বিচার চাইতে শুরু করেন ওই তরুণী। চিৎকার করতে করতেই নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। দাউ দাউ করে জ্বলে ওঠে গোটা শরীর। পুলিশকর্মী, প্রত‌্যক্ষদর্শীরা ছুটে এসে তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। কিন্তু প্রায় ৭০ শতাংশ পুড়ে যাওয়া রোগিকে রাখার কোনওরকম ঝুঁকিই তাঁরা নেয়নি। এরপর কানপুরের হাসপাতালে তাঁকে স্থানান্তরিত করা হয়। পুলিশি নিষ্ক্রিয়তার প্রতিবাদেই তরুণী এই কাণ্ড ঘটিয়েছেন, এমনটাই অভিযোগ ঘনিষ্ঠদের। কারণ, প্রথমে পুলিশ ওই তরুণীর অভিযোগ নিতে অস্বীকার করে।

উন্নাওয়ের এসপি বিক্রান্ত বীর জানিয়েছেন, ২ অক্টোবর এক ব‌্যক্তির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন ওই তরুণী। নির্যাতিতার বয়ান অনুযায়ী, প্রায় দশ বছর ধরে তাঁদের মধ্যে সম্পর্ক ছিল। হয়েছিল শারীরিক সম্পর্কও। কিন্তু ওই ব‌্যক্তি বিয়ে করতে অস্বীকার করলে তরুণী ধর্ষণের অভিযোগ দায়ের করেন। এদিকে অভিযুক্ত হাই কোর্ট থেকে আগাম জামিন নিয়ে নেয়।

[আরও পড়ুন: উন্নাওয়ে নাবালিকা ধর্ষণে দোষী সাব্যস্ত কুলদীপ সেনেগার, ১৯ তারিখ সাজা ঘোষণা ]

অন্যদিকে তরুণীর দাবি, পুলিশ প্রথমে অভিযোগ লেখাতেই চায়নি। এদিকে জামিন পেয়েই তরুণীকে হেনস্তা করা শুরু করে অভিযুক্ত। মেরে ফেলার হুমকিও দেয়। থানায় সে কথা জানালেও কোনও পদক্ষেপ নেয়নি পুলিশ। গত কয়েকদিন ধরেই তরুণী বারবার থানায় গিয়ে অনুনয় করছিলেন। কিন্তু কোনও লাভ হয়নি। পুলিশ সুপার জানিয়েছেন, অভিযুক্তের বিরুদ্ধে ৩৭৬ ধারায় মামলা দায়ের করা হয়েছিল। ফের তরুণীর বয়ানের ভিত্তিতে চার্জশিট পেশ করা হবে। আপাতত আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভরতি তরুণী। তাঁর বয়ান রেকর্ড করার চেষ্টা চলছে। কারণ, আপাতত কথা বলার মতো অবস্থায় নেই তিনি। অভিযুক্তকে গ্রেপ্তার করে তার বয়ানও রেকর্ড করা হবে।

The post ফের উত্তপ্ত উন্নাও, থানার সামনেই গায়ে আগুন ধর্ষিতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement