shono
Advertisement

বারাকপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী কে? ব্রিগেডের প্রস্তুতি সভায় অর্জুনের বক্তব্যে ধোঁয়াশা

বারাকপুর কেন্দ্রে সাংসদ বনাম বিধায়কের মধ্যেকার মতানৈক্যের কথা জানে শীর্ষ নেতৃত্ব।
Posted: 07:44 PM Mar 03, 2024Updated: 08:16 PM Mar 03, 2024

অর্ণব দাস, বারাসত: লোকসভা ভোটের (2024 Lok Sabha Election) সৈনিক কারা, তা ঠিক করতে এখন শশব্যস্ত সবকটি রাজনৈতিক দল। তৃণমূল হোক বা বিজেপি, কোন কেন্দ্রে কে প্রার্থী, তা নিয়ে আগ্রহ তুঙ্গে। বিজেপি ইতিমধ্যেই বাংলার ২০ টি আসনে প্রার্থী ঘোষণা করেছে। যার মধ্যে রয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূ্র্ণ আসন। তৃণমূল শিবিরেও সৈনিকদের তালিকায় প্রায় চূড়ান্ত। কে ফের প্রার্থী হচ্ছেন, কারই বা নাম কাটা যাচ্ছে, তা নিয়ে আলোচনা চলছেই। এর মাঝে নিজের প্রার্থী হওয়া নিয়ে ধোঁয়াশা রেখে দিলেন বারাকপুরের ‘বাহুবলী’ সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। তিনি কি প্রার্থী হচ্ছেন? উদাসী সুরে অর্জুনের জবাব, ”প্রার্থীপদ ঘোষণা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রার্থী করলে আমি হবো, নাহলে অন্য কেউ। প্রার্থী হই বা না হই, দলের সঙ্গে আছি।”

Advertisement

আগামী ১০ মার্চ ব্রিগেডে (Brigade) তৃণমূলের ‘জনগর্জন সভা’। সেখান থেকেই কার্যত লোকসভা ভোটের প্রচার শুরু করছে বাংলার শাসকদল। ব্রিগেড থেকে দিল্লির লড়াইয়ের সুর বেঁধে দেবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার আগে প্রতি লোকসভা কেন্দ্রে প্রস্তুতি সভা হচ্ছে। শনিবার সন্ধেয় বারাকপুরের সেই প্রস্তুতি সভায় হাজির হয়ে সাংসদ অর্জুন সিং বলেন, ”ইলেকশন একটা যুদ্ধ। সকলকে ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে। নেত্রী ৪২টি আসনেই জেতার ডাক দিয়েছেন। ৪২টি আসনেই জেতার চেষ্টা করতে হবে আমাদের।”

[আরও পড়ুন: EXCLUSIVE: দল ছাড়ছেন তাপস রায়! কী বললেন বরানগরের তৃণমূল বিধায়ক?]

বারাকপুর কেন্দ্রের প্রার্থী কে হবেন? এর উত্তরে সাংসদ বলেন, ”প্রার্থীপদ ঠিক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যাঁকে প্রার্থী করবেন, তাঁর হয়েই প্রচার করব দলের জন্য।” কিন্তু উনিশের ভোটে তো বারাকপুরের (Barrackpore) সাংসদ হয়েছিলেন অর্জুন সিংই। এবার? তাতেও ধোঁয়াশা জিইয়ে রাখলেন সাংসদ। বললেন, ”আমি প্রার্থী হই বা না হই, দলের সঙ্গে আছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে কাজ করব।” এদিনের সভায় হাজির ছিলেন স্থানীয় বিধায়ক রাজ চক্রবর্তী, পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ, ব্যারাকপুরের পুরপ্রধান উত্তম দাস।

[আরও পড়ুন: EXCLUSIVE: মোদির সভায় বিজেপিতে যোগ, ভোটে তমলুকের প্রার্থী হচ্ছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়!

বারাকপুর কেন্দ্রে সাংসদ বনাম বিধায়কের মধ্যেকার মতানৈক্যের কথা জানে শীর্ষ নেতৃত্ব। জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম সাংসদ অর্জুন সিংয়ের প্রতি কার্যত খড়গহস্ত। শীর্ষ নেতৃত্বের হস্তক্ষেপেও দ্বন্দ্ব মেটেনি। এই পরিস্থিতিতে বারাকপুর কেন্দ্রে ঘাসফুল শিবিরের সৈনিক নির্বাচনে নানা দিক মাথায় রাখতে হচ্ছে নেতৃত্বকে। তার উপর, উনিশের নির্বাচনে এই কেন্দ্র থেকে তৃণমূলের টিকিট না পেয়ে ক্ষুব্ধ অর্জুন সিং পদ্মপ্রার্থী হয়েছিলেন এবং জিতেওছিলেন। পরে ফের তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের শিবিরে ফিরে আসেন। এবারও কি প্রার্থী না হলে তেমন কিছু পদক্ষেপ নিতে পারেন ‘বাহুবলী’ সাংসদ? এই প্রশ্ন থাকছেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার