shono
Advertisement

বিদেশি শিল্পীর হাতে প্রতিমার চক্ষুদান, অভিনব উদ্যোগ বাগুইআটির পুজো কমিটির

এই প্রথম কলকাতার পুজোর প্রতিমা তৈরি করবেন বিদেশি শিল্পী। The post বিদেশি শিল্পীর হাতে প্রতিমার চক্ষুদান, অভিনব উদ্যোগ বাগুইআটির পুজো কমিটির appeared first on Sangbad Pratidin.
Posted: 02:41 PM Sep 08, 2019Updated: 02:25 PM Oct 03, 2019

তিয়াসা সরকার: দিন গোনা অনেক আগেই শুরু হয়েছে। এবার একেবারে দোরগোড়ায় হাজির দুর্গাপুজো। চরম ব্যস্ততা কুমোরটুলিতে। প্রতিবছরের মতো এবছরও দেশের পাশাপাশি বিদেশেও প্রতিমা পাঠানোর ব্যস্ততাও রয়েছে। তবে শুধু এবছর নয়, প্রতিবছরই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিমা যায় বিদেশে। কিন্তু এবছর ছবিটা বদলাতে চলছে বাগুইআটির অর্জুনপুর আমরা সবাই ক্লাবের হাত ধরে। কারণ, এই প্রথম কলকাতার পুজোর প্রতিমা শিল্পী উড়ে এসেছেন সুদূর ভিয়েতনাম থেকে।

Advertisement

[আরও পড়ুন: সংঘশ্রীর বদলে ফ্রেন্ডস ইউনিয়ন, উদ্বোধনে অমিতেই ভরসা কলকাতার পুজো কমিটির]

বাগুইআটি থানার বিপরীতে অর্জুনপুর আমরা সবাই- ক্লাবের কাছে বরাবরই নতুনত্বের আশা রাখেন সকলে। কোনওবারই নিরাশ করে না ক্লাব। এবারও কলকাতার বাসিন্দাদের বড়সড় চমক দিতে চলেছে অর্জুনপুর আমরা সবাই। এবার তাঁদের প্যান্ডেল শিল্পী ওয়াসিম ওয়াকিব। দিল্লি থেকে এসেছেন তিনি। আর প্রতিমা শিল্পী হ্যাং কুয়েত এসেছেন সূদুর ভিয়েতনাম থেকে। রীতিমতো যুদ্ধকালীন তৎপরতায় কাজ করেছেন তাঁরা। কলকাতার পুজোর অংশ হতে পেরে উচ্ছ্বসিত তাঁরাও। ওয়াসিম জানিয়েছেন যে, এমন সুযোগ পেয়ে সত্যিই আনন্দিত তিনি। একই প্রতিক্রিয়া হ্যাংয়েরও।

আলোচনায় ব্যস্ত দুই শিল্পী।

অর্জুনপুর আমরা ক্লাবের সদস্য তমাল দত্ত বলেন, “প্রতিবছরই আমরা নতুন কিছু করার চেষ্টা করি। কিন্তু তা সত্বেও দেখা যায় বাধ্য হয়ে একই প্যান্ডেল শিল্পী বা একই প্রতিমা শিল্পীকে দিয়ে কাজ করাতেই হয়। ফলে অন্যরকম কিছু হলেও ধারণায় কোথাও একটা মিল থেকেই যায়। তাই এবছর আমরা পরিকল্পনা করি বিদেশ থেকে প্রতিমা শিল্পী আনার। সেই মতোই যোগাযোগ করা হয় হ্যাং কুয়েতের সঙ্গে।” তিনি জানিয়েছেন, এই প্রথমবার কোনও বিদেশির হাতে তৈরি দুর্গা প্রতিমা দেখতে চলেছেন কলকাতার মানুষ। তাঁর দৃঢ় বিশ্বাস ক্লাবের এই পরিকল্পনা নজর কাড়বেই পুজোপ্রেমীদের। এখন শুধু অপেক্ষার প্রহর।

[আরও পড়ুন: ফোকাসে ২১-এর বিধানসভা, পুজোর পরই প্রার্থী বাছাইয়ে নামছে বঙ্গ বিজেপি]

The post বিদেশি শিল্পীর হাতে প্রতিমার চক্ষুদান, অভিনব উদ্যোগ বাগুইআটির পুজো কমিটির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement