shono
Advertisement

আবগারি দুর্নীতির পর জল বোর্ডের আর্থিক তছরুপ, ফের ইডি তলবে ‘না’ কেজরির

দিল্লির আদালতে আগাম জামিন পেলেও ইডির তলব এড়ালেন আপ সুপ্রিমো।
Posted: 11:26 AM Mar 18, 2024Updated: 11:26 AM Mar 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবগারি মামলার পরে দিল্লির জল বোর্ড মামলা। আবারও আর্থিক তছরুপের তদন্তে ইডির সমন এড়ালেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। সোমবার তাঁকে তলব করা হলেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দপ্তরে হাজিরা দেননি দিল্লির মুখ্যমন্ত্রী।

Advertisement

শনিবার বিকেলে জোড়া মামলায় কেজরিকে সমন পাঠিয়েছিল ইডি (ED)। আবগারি দুর্নীতি ও দিল্লি জল বোর্ডের দুর্নীতি- দুই ক্ষেত্রেই আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। দুই মামলাতেই জেরা করতে চেয়ে আপ সুপ্রিমোকে চলতি সপ্তাহে তলব করে ইডি। জল বোর্ড মামলায় সোমবার সশরীরে হাজিরা দিতে বলা হয় কেজরিকে। কিন্তু সেই তলব এড়িয়ে গেলেন দিল্লির মুখ্যমন্ত্রী। আপ সূত্রে খবর, বেআইনিভাবে সমন পাঠানো হয়েছে কেজরিকে। সেই জন্যই হাজিরা দেননি তিনি।

[আরও পড়ুন: মাথায় ব্যান্ডেজ নিয়েই গার্ডেনরিচে মুখ্যমন্ত্রী, ‘বেআইনি নির্মাণ’, কড়া ব্যবস্থার নির্দেশ]

প্রসঙ্গত, ইডির তলব লাগাতার এড়ানোয় দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রীকে হাজিরার নির্দেশ দিয়েছিল আদালত। শনিবার সেই নির্দেশে সাড়া দিয়ে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে হাজির হন তিনি। আদালত থেকে আগাম জামিনও পান। তার পরই দিল্লির মুখ্যমন্ত্রীকে জোড়া সমন পাঠায় ইডি। জল বোর্ড দুর্নীতিতে সোমবার হাজিরার নির্দেশ দেওয়া হয়। আগামী বৃহস্পতিবার আবগারি মামলায় জেরা করার জন্য তলব করা হয়েছে কেজরিকে।

এখন প্রশ্ন হল, কেজরি কি ওই সমনে সাড়া দেবেন? গত বছরের নভেম্বর থেকে শুরু করে মোট আটবার তলব করা হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রীকে। প্রতিবারই তিনি এড়িয়ে গিয়েছেন। শেষ পর্যন্ত ভারচুয়ালি তদন্তকারীদের মুখোমুখি হতে রাজি হন দিল্লির মুখ্যমন্ত্রী। কিন্তু শনিবার ইডি যে সমন পাঠিয়েছে তাতে কেজরিকে সশরীরে হাজিরা দিতে বলা হয়েছে। তাই আবগারি মামলায় ইডি তলব আবারও এড়িয়ে যেতে পারেন আপ (AAP) সুপ্রিমো, সেই সম্ভাবনাই প্রবল।

[আরও পড়ুন: যাত্রীবোঝাই ট্রেনে ধাক্কা মালগাড়ির, রাজস্থানে লাইনচ্যুত কামরা-সহ ইঞ্জিন, আহত বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement