shono
Advertisement

CAA নিয়ে বোঝাতে ১০ দিনে তিন কোটি পরিবারের দ্বারস্থ হচ্ছে বিজেপি

দেশের বিভিন্ন জায়গায় শতাধিক মিছিল ও ২৫০টি জনসভা করারও পরিকল্পনা রয়েছে। The post CAA নিয়ে বোঝাতে ১০ দিনে তিন কোটি পরিবারের দ্বারস্থ হচ্ছে বিজেপি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:05 PM Dec 21, 2019Updated: 09:05 PM Dec 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিক আইন পাশ হওয়ার পরেই অসম-সহ উত্তর-পূর্বের রাজ্যগুলি উত্তাল হয়ে উঠেছিল। যার রেশ ছড়িয়েছিল পাশের রাজ্য পশ্চিমবঙ্গেও। বেশ কয়েকটি রেল স্টেশনে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি রাজ্যের বেশকিছু তাণ্ডব চালাচ্ছিল বিক্ষোভকারীরা। এর ফলে রেলের প্রায় ১০০ কোটি টাকা ক্ষতিও হয়। ধীরে ধীরে উত্তর-পূর্বের রাজ্যগুলি ও পশ্চিমবঙ্গে যখন পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে তখন উত্তপ্ত হয়ে ওঠে দিল্লি ও উত্তরপ্রদেশ। শনিবার শেষ খবর পাওয়া পর্যন্ত উত্তরপ্রদেশে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে গিয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। প্রতিবাদের উত্তাপ ছড়িয়েছে কর্ণাটক, মহারাষ্ট্র ও তামিলনাড়ু সব অন্যান্য রাজ্যেও। দেশের বিভিন্ন জায়গায় প্রতিবাদ দেখানোর পাশাপাশি সুপ্রিম কোর্টে এই বিষয়ে মামলাও দায়ের করে বিজেপি বিরোধী দলগুলি। দেশের সর্বোচ্চ আদালত এই আইন কার্যকর করার উপর স্থগিতাদেশ না দিলেও জানুয়ারি মাসে এই বিষয়ে কেন্দ্রকে হলফনামা জমার নির্দেশ দিয়েছে। এই আইনের বিষয়ে জনসাধারণের কাছে প্রচার করারও নির্দেশ দিয়েছে। এবার কেন্দ্রীয় সরকারের পাশাপাশি বিষয়টি রাজনৈতিকভাবে মোকাবিলা করতে এগিয়ে এল
বিজেপি। আগামী ১০ দিনের মধ্যে দেশের তিন কোটি পরিবারের দ্বারস্থ হওয়ার পরিকল্পনা নিয়েছে তারা।

Advertisement

শনিবার এপ্রসঙ্গে দিল্লিতে একটি সাংবাদিক বৈঠক করেন বিজেপি(BJP) নেতা ভূপেন্দ্র যাদব। সেখানে বিরোধী দলগুলি মানুষকে ভুল বুঝিয়ে অশান্তি ছড়াচ্ছে বলে অভিযোগ করেন তিনি। কংগ্রেসকে সরাসরি দায়ী করে এপ্রসঙ্গে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের একটি পুরনো একটি ভিডিওর প্রসঙ্গও উত্থাপন করেন। যেখানে বাংলাদেশে অত্যাচারিত সংখ্যালঘুদের ভারতে আশ্রয় দেওয়ার বিষয়ে সওয়াল করেছিলেন তিনি।

[আরও পড়ুন: কাশ্মীর সীমান্তে ফের গুলির লড়াই, খতম দুই পাকিস্তানি সেনা]

 

আজ ভূপেন্দ্র যাদব আরও জানান, বিরোধীদের এই বিক্ষোভ কর্মসূচির রাজনৈতিকভাবে মোকাবিলা করবে বিজেপি। এর জন্য আগামী ১০ দিন দেশের বিভিন্ন জেলায় তিন কোটি পরিবারের কাছে পৌঁছনোর সিদ্ধান্ত নিয়েছে তারা। যাদের কাছে গিয়ে সংশোধিত নাগরিকত্ব আইন সম্পর্কে বোঝাবেন বিজেপির নেতা-নেত্রীরা। এছাড়া দেশের বিভিন্ন জায়গায় শতাধিকের বেশি মিছিল ও ২৫০টির বেশি জনসভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাতে দেশের সমস্ত বিজেপি কর্মী ও সমর্থকদের জমায়েত করানোর পরিকল্পনা রয়েছে।

The post CAA নিয়ে বোঝাতে ১০ দিনে তিন কোটি পরিবারের দ্বারস্থ হচ্ছে বিজেপি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement