shono
Advertisement

Breaking News

Asansol Shooter

বিশ্বের দরবারে উজ্জ্বল বঙ্গসন্তান, জুনিয়র শুটিং চ্যাম্পিয়নশিপে সোনা অভিনবের

মাত্র ০.৪ পয়েন্টের জন্য জোড়া পদক হাতছাড়া হয়েছে অভিনবের।
Published By: Anwesha AdhikaryPosted: 03:57 PM Oct 02, 2024Updated: 11:00 PM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব জুনিয়র শুটিং চ্যাম্পিয়নশিপে ফের সোনা জিতলেন বাংলার অভিনব শ। লিমায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় ১০ মিটার এয়ার রাইফেলের টিম ইভেন্টে তিনি সোনা জিতেছেন পার্থ মানে ও অজয় মালিকের সঙ্গে জুটি বেঁধে। আসানসোলের ধাদকার এই কিশোর গত বছর চাংওয়ান জুনিয়য় বিশ্বচ্যাম্পিয়নশিপে ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছিলেন।

Advertisement

ভারতীয় সময় সোমবার রাতে ১০ মিটার এয়ার রাইফেলের প্রাথমিক পর্বে ছয় রাউন্ডে ৬২৭ পয়েন্ট স্কোর করেন অভিনব। এছাড়া পার্থ ৬২৭.৭ এবং অজয় ৬২৮.৮ পয়েন্ট স্কোর করেন। সবমিলিয়ে ১৮৮৩.৫ পয়েন্ট পাওয়ার সুবাদে সোনা আসে ভারতের ঝুঁলিতে। চ্যাম্পিয়ন হওয়া প্রসঙ্গে অভিনব বলেন, “সোনা জিততে পেরে ভালো লাগছে। সবমিলিয়ে আন্তর্জাতিক পর্যায়ে এটা আমার দ্বাদশ পদক। তবে এখানে আমরা একটা দল হিসাবে ভালো খেলেছি। সেটা আমার কাছে বেশি তৃপ্তির।”

তবে ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত বিভাগে ০.৪ পয়েন্টের জন্য পদক-দৌড় থেকে ছিটকে গিয়েছেন অভিনব। দ্বাদশের এই পড়ুয়া বেশ হতাশ সেই ফলে। সপ্তম স্থানে শেষ করা প্রসঙ্গে তিনি বলছিলেন, “ব্যক্তিগত বিভাগে পদক জিততে না পেরে আমি কিছুটা হতাশ। পরের প্রতিযোগিতায় নিজের সেরাটা দিয়ে চেষ্টা করব।” এই বিভাগে অবশ্য সোনা উঠেছে এক ভারতীয়ের গলায়। ২৫০.৭ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন পার্থ।

এই প্রতিযোগিতায় আরও দু’টি সোনা জিতেছে ভারত। এর মধ্যে একটি ১০ মিটার এয়ার রাইফেলের মেয়েদের টিম ইভেন্টে। গৌতমী ভানোট, শাম্ভাবী ক্ষীরসাগর ও অনুষ্কা থোকুর চ্যাম্পিয়ন হওয়ার পথে স্কোর করেছেন ১৮৯৪.৮ পয়েন্ট। পাশাপাশি এই ইভেন্টে যোগ্যতা অর্জন পর্বে বিশ্ব রেকর্ডও গড়েছেন তাঁরা। অন্য সোনাটি এনেছেন মুকেশ নেলাভেল্লি, সুরজ শর্মা ও প্রদ্যুম্ন সিং, ২৫ মিটার পিস্তলের টিম ইভেন্টে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতীয় সময় সোমবার রাতে ১০ মিটার এয়ার রাইফেলের প্রাথমিক পর্বে ছয় রাউন্ডে ৬২৭ পয়েন্ট স্কোর করেন অভিনব।
  • ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত বিভাগে ০.৪ পয়েন্টের জন্য পদক-দৌড় থেকে ছিটকে গিয়েছেন অভিনব।
  • গৌতমী ভানোট, শাম্ভাবী ক্ষীরসাগর ও অনুষ্কা থোকুর চ্যাম্পিয়ন হওয়ার পথে স্কোর করেছেন ১৮৯৪.৮ পয়েন্ট।
Advertisement