shono
Advertisement

Asia Cup 2023: অনুশীলন করলেও কেন বাংলাদেশের বিরুদ্ধে খেলছেন না শ্রেয়স? জেনে নিন আসল কারণ

Published By: Sabyasachi BagchiPosted: 04:53 PM Sep 15, 2023Updated: 04:53 PM Sep 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচ খেলতে নেমেছে টিম ইন্ডিয়া (Team India)। আগের দিন সতীর্থদের সঙ্গে অনুশীলন করেছিলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। ফলে অনেকেই মনে করেছিলেন পিঠের চোট সারিয়ে শ্রেয়সের ম্যাচ খেলা শুধু সময়ের অপেক্ষা। তবে তেমনটা কিন্তু হল না। শাকিব আল হাসানদের (Shakib Al Hasan) বিরুদ্ধে প্রথম একাদশে জায়গা পেলেন না মুম্বইকর। তাঁর জায়গায় সুযোগ দেওয়া হল তিলক বার্মাকে (Tilak Varma)।

Advertisement

এদিন ম্যাচ শুরু হওয়ার আগে বিসিসিআই-এর তরফ থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়, "শ্রেয়স আগের থেকে অনেকটা উন্নতি করেছে। তবে ও এখনও পুরো ফিট নয়।"

[আরও পড়ুন: দলে নেই, তবুও বাংলাদেশের বিরুদ্ধে লাফাতে লাফাতে মাঠে ঢুকলেন বিরাট, ভাইরাল ভিডিও]

 

পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ আগে পিঠের চোটে আক্রান্ত হন শ্রেয়স। ফলে তাঁর জায়গায় মাঠে নামার সুযোগ পেয়েছিলেন কেএল রাহুল (KL Rahul)। এবং সুযোগ পেয়েই মনে রাখার মতো কামব্যাক করেছেন। পাকিস্তানের বিরুদ্ধে ১০৬ বলে ১১১ রানে অপরাজিত থাকার পর, শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে এসেছিল ৪৪ বলে মূল্যবান ৩৯ রান।

ইতিমধ্যেই প্রতিযোগিতার ফাইনালে চলে গিয়েছে ভারত। ফলে দলের সবাই খোশমেজাজে রয়েছেন। এমন প্রেক্ষাপটে রোহিত শর্মা (Rohit Sharma)-বিরাট কোহলিদের (Virat Kohli) সঙ্গে অনুশীলনে গা ঘামিয়েছিলেন শ্রেয়স। নিয়মমাফিক ড্রিল ও ফিল্ডিংয়ের সঙ্গে তাঁকে নেটে অনেকটা সময় ব্যাট করতে দেখা যায়।

এদিকে শোনা যাচ্ছে এশিয়া কাপ ফাইনাল শেষ হলেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের দল ঘোষণা করা হতে পারে। তবে প্যাট কামিন্সদের বিরুদ্ধে বাইশ গজের যুদ্ধে নামার আগে শ্রেয়সের চোট নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা প্রবল। কারণ গত কয়েক বছর একাধিক সিরিজের মাঝে শ্রেয়স চোট পেয়েছেন। এবং দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে চলে গিয়েছেন। সেটা ভারতীয় ক্রিকেটের জন্য মোটেও ভাল বিজ্ঞাপন নয়। বিশ্বকাপের দলে তিলককে রাখা হয়নি। এর আগে অবশ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ খেলতে নামবে ভারত। শ্রেয়স যদি সেই তিনটি ম্যাচ খেলেন, তাহলে তাঁকে নিয়ে বিশ্বকাপ অভিযানে নামবে 'মেন ইন ব্লু' ব্রিগেড। তবে তেমনটা না হলে তিলকের কাপ যুদ্ধের দলে ঢুকে যাওয়ার সম্ভাবনা প্রবল।

[আরও পড়ুন: সূর্যের উত্তাপ নিতে ভারতের টিম হোটেলে 'মারো মুঝে মারো' খ্যাত পাক সমর্থক, দেখুন ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement