shono
Advertisement

Asian Games 2023: এশিয়ান গেমসের তিরন্দাজিতে সোনা পেলেন ভারতের জ্যোতি

তিরন্দাজির ব্যক্তিগত কম্পাউন্ড ইভেন্টে সোনা ও ব্রোঞ্জ ভারতের।
Posted: 07:26 AM Oct 07, 2023Updated: 08:09 AM Oct 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সকাল শুরু হল ভারতের সোনা জয় দিয়ে। শনিবার এশিয়াডে তিরন্দাজির কম্পাউন্ড ইভেন্টে সোনা জিতলেন ভারতের মহিলা তিরন্দাজ জ্যোতি ভেন্নাম (Jyothi Vennam)। জ্যোতি ১৪৯-১৪৫-এ হারিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রতিযোগীকে।ভারতের অদিতি ব্রোঞ্জ জেতেন। 

Advertisement

হাংঝৌ এশিয়ান গেমসে (Asian Games 2023) ১০০ পদক আগেই নিশ্চিত করে ফেলেছে ভারত। এশিয়ান গেমসের ইতিহাসে এটাই টিম ইন্ডিয়ার এ যাবৎ সেরা পারফরম্যান্স। ২০১৮ সালে জাকার্তা এশিয়ান গেমসে ৭০টি পদক পেয়েছিল ভারত। এতদিন পর্যন্ত সেটাই ছিল ভারতের সেরা পারফরম্যান্স। কিন্তু এবারের এশিয়াডে ভারতীয় দল ছাপিয়ে গিয়েছে আগের সব গেমসকে। শনিবার আরও পদক আসার সম্ভাবনা ভারতের। 

টিম ইন্ডিয়ার সাফল্যকে কুর্নিশ জানিয়েছেন অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা। ভারতীয় অ্যাথলিটদের অভিনন্দন জানিয়ে বিন্দ্রা বলেন, ”এশিয়ান গেমসে ১০০টি পদক নিশ্চিত করে ফেলেছে। প্রতিটি ভারতীয়র কাছে এটা দারুণ গর্বের ব্যাপার। ভারতীয় অ্যাথলিটদের অধ্যবসায় এবং কঠিন পরিশ্রমের প্রশংসা করতেই হবে। আমাদের স্পোর্টস ফেডারেশন, কোচ, সাপোর্ট স্টাফ এবং আমাদের সরকারের দূরদৃষ্টিকে কুর্নিশ জানাই। একসঙ্গে কাজ করলে আমাদের সাফল্য আসবেই। ওয়েল ডান টিম ইন্ডিয়া।” 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement