shono
Advertisement

গুরুনানকের জন্মজয়ন্তীতে শহিদ মিনারে অনুষ্ঠান, চাকরিপ্রার্থীদের ধরনায় নিষেধাজ্ঞা প্রশাসনের

রবিবার সন্ধেয় ই-মেল করে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের এই নির্দেশ দিয়েছে ময়দান থানা।
Posted: 09:02 AM Nov 07, 2022Updated: 09:08 AM Nov 07, 2022

স্টাফ রিপোর্টার: ফের চাকরিপ্রার্থীদের একদিনের জন্য ধরনায় না বসার নির্দেশ দিল পুলিশ। গুরুনানকের জন্মজয়ন্তী পালনে আজ, সোমবার ধর্মতলায় শহিদ মিনার ও তার লাগোয়া অঞ্চলে অনুষ্ঠান হবে। সেই উপলক্ষে আইনশৃঙ্খলা বজায় রাখার স্বার্থে মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে অবস্থানরত ২০১৪ সালের প্রাথমিক টেট উত্তীর্ণ প্রশিক্ষিত চাকরিপ্রার্থীদের ওইদিন ধরনায় না বসার নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার সন্ধেয় ই-মেল করে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের এই নির্দেশ দিয়েছে ময়দান থানা।

Advertisement

২০১৪ প্রাইমারি টেট পাস প্রশিক্ষিত ক্যান্ডিডেটস একতা মঞ্চের সম্পাদক অচিন্ত্য সামন্ত জানিয়েছেন, রবিবার সন্ধেয় ময়দান থানা থেকে ই-মেলটি এসেছে। তাতে সোমবার ধরনায় না বসার নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ নিয়ে অচিন্ত্য সামন্ত বলেন, ‘‘ওখানে অনুষ্ঠান হবে। তাই ধরনায় বসা যাবে না বলে নির্দেশ দিয়েছে পুলিশ। আমরা সবদিক দিয়ে পুলিশকে সহায়তা করে এসেছি। অথচ, আমাদের দাবি মানা হচ্ছে না। আমাদের আন্দোলনে পুলিশ দিয়েই বাধা দেওয়া হচ্ছে।’’ পুলিশের নির্দেশ মানা হবে কি না তা নিয়ে রাতে নিজেদের মধ্যে আলোচনা করেন চাকরিপ্রার্থীরা। তারপর তাঁরা সিদ্ধান্তে আসেন যে ধরনায় বসা হবে না।

[আরও পড়ুন: মাত্র ৪৫০ টাকা চুরির অভিযোগে সহকর্মীকে গণপিটুনি, কলকাতায় মৃত্যু বীরভূমের যুবকের]

উল্লেখ্য, এর আগে গত মাসে রেড রোডে দুর্গাপুজোর কার্নিভ্যালের সময় প্রশাসনের নির্দেশে একদিনের জন্য এসএসসি চাকরিপ্রার্থীরা ধরনা প্রত্যাহার করেন। সেবারও ময়দান থানা থেকে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের ই-মেল করা হয়। রেড রোডে কার্নিভ্যালের কারণে একদিনের জন্য ধরনা প্রত্যাহারের অনুরোধ করা হয়। সেই অনুরোধে সায় দিয়েছিলেন চাকরিপ্রার্থীরা।

প্রশাসনের সঙ্গে অসহযোগিতার রাস্তায় মোটেও হাঁটতে চান না চাকরিপ্রার্থীরা। তাই এবারও প্রশাসনের নির্দেশ মেনে একদিনের জন্য ধরনা প্রত্যাহারই করলেন তাঁরা। যত তাড়াতাড়ি সম্ভব হাতে আসুক নিয়োগপত্র, এমনই দাবি চাকরিপ্রার্থীদের।  

[আরও পড়ুন: বঙ্গভঙ্গের দাবিতে উসকানি বিজেপির! অনন্ত মহারাজের সঙ্গে ‘গোপন’ বৈঠকে বনসল, নিশীথ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement